বাসস দেশ-১১ : ইসলাম উন্নতির পথে এগিয়ে যাবার ধর্ম : পলক

231

বাসস দেশ-১১
পলক-হজ-সমাবেশ
ইসলাম উন্নতির পথে এগিয়ে যাবার ধর্ম : পলক
নাটোর, ৩০ জুন, ২০১৮ (বাসস) : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ধর্মকে ব্যবহার করে যারা দেশে সন্ত্রাস ও জঙ্গিবাদের মদদ দেবে সরকার তাদের নির্মূল করবে। কেননা ইসলাম ধর্মে সন্ত্রাস ও জঙ্গিবাদের কোন স্থান নেই।
তিনি বলেন, ইসলাম শান্তির ধর্ম। এটি ভ্রাতৃত্বের ধর্ম, উন্নতির পথে এগিয়ে যাবার ধর্ম। এই ধর্মকে কেউ হেয় করবে, কলুষিত করবে, এটা কখনই সরকার সহ্য করবে না।
আজ শনিবার নাটোরের সিংড়া পৌরসভা কমিউনিটি সেন্টারে আরাফাত কল্যাণ পরিষদ আয়োজিত চলতি বছরের হজ যাত্রীদের বিদায় সমাবেশে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
পরিষদের সভাপতি মো. মকবুল হোসেনের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ ওহিদুর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম ও সিংড়া পৌর মেয়র মো. জান্নাতুল ফেরদৌস।
প্রতিমন্ত্রী পলক বলেন, প্রকৃত মুসলমানের নিকট সকল ধর্মের মানুষই সমান মর্যাদার এবং নিরাপদ। তাই অন্যের ধর্মকে কটাক্ষ করা, তাদের ধর্ম প্রতিষ্ঠানে হামলা করা কোন মুসলিমের কাজ হতে পারে না। আমাদের উচিৎ ইসলামের যে সৌন্দর্য আছে, সে সম্পর্কে জ্ঞান আহরণ করে প্রকৃত মুসলমান হিসেবে নিজেকে গড়ে তোলা।
এসময় প্রতিমন্ত্রী হজ যাত্রীদের জায়নামাজ, টুপি, তসবিহ ও বই উপহার দেন।
বাসস/সংবাদদাতা/এমএন/১৮০০/-এএএ