বাসস দেশ-৩২ : দুর্নীতি করলে কাউকে ছাড় দেয়া হবে না : দুদক চেয়ারম্যান

435

বাসস দেশ-৩২
দুদক চেয়ারম্যান-সাক্ষাত
দুর্নীতি করলে কাউকে ছাড় দেয়া হবে না : দুদক চেয়ারম্যান
ঢাকা, ৪ নভেম্বর, ২০১৯ (বাসস) : দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুর্নীতি করলে কাউকেই ছাড় দেয়া হবে না।
তিনি বলেন, দুর্নীতিবাজদের কোনো পরিচয়ই কাজে আসবে না। তাদের আইনের মুখোমুখি হতেই হবে।
আজ দুদকের প্রধান কার্যালয়ে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগমের নেতৃত্বে ৭ সদস্যের একটি একটি প্রতিনিধি দল কমিশনের চেয়ারম্যানের সঙ্গে সৌজন্য সাক্ষাত করতে গেলে তিনি এ কথা বলেন।
দুদক চেয়ারম্যান প্রতিনিধি দলের উদ্দেশ্যে বলেন, দুর্নীতির মাধ্যমেই মানবাধিকার লঙ্ঘিত হয়। যারা জনগণের অর্থ লুণ্ঠন করে সম্পদের পাহাড় গড়েন তারাও মানবাধিকার লঙ্ঘনকারী। কারো অধিকার লঙ্ঘন করেই দুর্নীতি করতে হয় বলে তিনি উল্লেখ করেন।
তিনি বলেন, সমন্বিতভাবে কার্যক্রম পরিচালনা ছাড়া দুর্নীতি-মানবাধিকারের মতো বিষয়গুলোর কাক্সিক্ষত পর্যায়ে আনা কঠিন। সর্বত্র সুশাসন নিশ্চিত করতে আমাদের সমন্বিতভাবে কাজ করতে হবে।
ইকবাল মাহমুদ বলেন, দুর্নীতি দমন কমিশন ও মানবাধিকার কমিশনের মধ্যে প্রাতিষ্ঠানিক সম্পর্ক দৃঢ় করার লক্ষ্যে সমঝোতা স্মারক সাক্ষর করা যেতে পারে। কারণ এসব প্রতিষ্ঠানের লক্ষ্য প্রায় অভিন্ন। সুশাসন প্রতিষ্ঠাই এসব প্রতিষ্ঠানের মূল লক্ষ্য।
জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগম বলেন, মূল্যবোধ বিকশিত করার ক্ষেত্রে দুদক এবং মানবাধিকার কমিশন একত্রে কাজ করতে পারে। মানুষের অধিকার যাতে লঙ্ঘিত না হয়, এ বিষয়ে মানবাধিকার কমিশন সজাগ থাকবে।
কমিশনের সদস্য ড. কামাল উদ্দিন আহমেদ ও ড. নমিতা হালদারসহ দুদকের উর্দ্ধতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এফএইচ/২২৪০/এসই