বাসস দেশ-২৯ : গাজীপুরে ৪০ কেজি গাঁজাসহ দু’মাদক ব্যবসায়ী আটক

189

বাসস দেশ-২৯
র‌্যাব-আটক
গাজীপুরে ৪০ কেজি গাঁজাসহ দু’মাদক ব্যবসায়ী আটক
ঢাকা, ৪ নভেম্বর, ২০১৯ (বাসস) : গাজীপুরে ৪০ কেজি গাঁজাসহ দু’মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
র‌্যাব-১ এর সদস্যরা রোববার সন্ধ্যায় গাজীপুর মহানগরীর জয়দেবপুর থানার দক্ষিণ সালনাস্থ ঢাকা ময়মনসিংহ মহাসড়কের শ্যামলী গার্মেন্টস এর সামনে থেকে তাদের আটক করে।
তাদের কাছ থেকে দু’টি মোবাইল ফোন এবং মাদক পরিবহনের কাজে ব্যবহৃত একটি পিকআপ ভ্যান আটক করা হয়।
আটকরা হলেন, মোঃ নবির হোসেন (৩৯) ও মো. সুমন মিয়া (৩০)।
র‌্যাব-১ এর কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্ট্যান্ট কর্ণেল মোঃ সারওয়ার-বিন-কাশেম আজ সোমবার বাসসকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
র‌্যাবের আইন ও গনমাধ্যম শাখার সহকারী পরিচালক সিনিয়র এএসপি মো. মিজানুর রহমান ভুঁইয়া জানান, আটকরা একটি সংঘবদ্ধ মাদক চোরাচালানকারী চক্রের সক্রিয় সদস্য। তারা হবিগঞ্জ জেলার সীমান্তবর্তী এলাকা দিয়ে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে গাঁজা নিয়ে আসে। পরবর্তীতে গাঁজার চালানগুলো বিভিন্ন পণ্যবাহী পরিবহনে করে ঢাকাসহ সারাদেশে মাদক ব্যবসায়ীদের নিকট সরবরাহ করা হয়।
জিজ্ঞাসাবাদে নবির জানান, সে জব্দকৃত পিকআপটির মালিক। সে দীর্ঘদিন যাবত মাদক ব্যবসার সাথে জড়িত। আটককৃত গাঁজার চালানটি গাজীপুর মহানগরীর জনৈক মাদক ব্যবসায়ীর নিকট সরবরাহ করার কথা ছিল। সে ইতোপূর্বে ১০ থেকে ১৫ টি মাদকের চালান ঢাকায় নিয়ে এসেছে বলে স্বীকার করে। চালান প্রতি মাদক ব্যবসায়ীরা তাকে ৪৫ হাজার টাকা করে দিত বলে জানায়।
সুমন জানায়, সে নবিরের পিকআপ চালায় এবং তার মাধ্যমে মাদক ব্যবসায় জড়িয়ে পড়ে। সে ইতোপূর্বে ৮ থেকে ১০ টি মাদকের চালান গাজীপুরে নিয়ে এসেছে বলে স্বীকার করে। প্রতি চালানে নবির তাকে ২০ হাজার টাকা করে দিত বলেও সে জানায়।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২০৫৫/এইচএন