বাসস ক্রীড়া-১০ : খুলনার প্রয়োজন ৭৩ রান; রংপুরের দরকার ৫ উইকেট

257

বাসস ক্রীড়া-১০
ক্রিকেট-এনসিএল
খুলনার প্রয়োজন ৭৩ রান; রংপুরের দরকার ৫ উইকেট
ঢাকা, ৪ নভেম্বর, ২০১৯ (বাসস) : ২১তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ফিরতি পর্বের প্রথম স্তরের ম্যাচটি জিততে চতুর্থ ও শেষ দিনে আর ৭৩ রান করতে হবে খুলনা বিভাগকে। আর রংপুর বিভাগের জিততে দরকার ৫ উইকেট। রংপুরের ছুড়ে দেয়া ২০৩ রানের লক্ষ্যে ৫ উইকেটে ১৩০ রান তুলে তৃতীয় দিনের খেলা শেষ করেছে খুলনা।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ৬৭ রান করেছিলো রংপুর। সাজেদুল ও নাসির শুন্য রানে অপরাজিত ছিলেন। সাজেদুল শূন্য রানে থামলেও হাফ-সেঞ্চুরির স্বাদ নেন নাসির। আরিফুল হককে নিয়ে ষষ্ঠ উইকেটে ১১০ রান যোগ করেন নাসির। ব্যক্তিগতভাবে দু’জনই হাফ-সেঞ্চুরির স্বাদ নেন। নাসির ৫টি চার ও ১টি ছক্কায় ১৩৬ বলে ৭৬ রান করেন। ৩টি চারে ১৩৪ বলে ৫৮ রান করেন আরিফুল। তাদের বিদায়ের পর লোয়ার-অর্ডারের চার ব্যাটসম্যানের কেউই দু’অংকে পৌঁছাতে পারেননি। ফলে ২১১ রানেই রংপুরের দ্বিতীয় ইনিংস শেষ হয়। প্রথম ইনিংসে ৭ উইকেট নেয়া রাজ্জাক এবার ৫ ব্যাটসম্যানকে শিকার করেন। ফলে ম্যাচ জয়ের জন্য ২০৩ রানের টার্গেট পায় খুলনা।
সেই লক্ষ্যে খেলতে নেমে রংপুরের স্পিনার সোহরাওয়ার্দি শুভর বোলিং তোপে ৬৮ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে খুলনা। ইমরান উজ্জামান ২৫, এনামুল হক ৩৪, তুষার ইমরান শূন্য ও নুরুল হাসান ২ রান করে শুভর শিকার হন। ইমরুল ৩ রানে আউট হন।
৫ উইকেট পতনের পর দিন শেষে অবিচ্ছিন্ন থাকেন মেহেদি হাসান ও জিয়াউর রহমান। দু’জনই ৩০ রান করে অপরাজিত আছেন।
সংক্ষিপ্ত স্কোর :
রংপুর বিভাগ (প্রথম ইনিংস): ২২৪/১০, ৮১.১ ওভার (রিসাদ ৪২, নাসির ৪০, রাজ্জাক ৭/৬৯)।
খুলনা বিভাগ (প্রথম ইনিংস): ২৩৩/১০, ৭১ ওভার (মেহেদি ১১৯, রুবেল ৩৬*, রবিউল ৫/৪১)।
রংপুর বিভাগ(দ্বিতীয় ইনিংস) : ২১১/১০, ৭৬.৫ ওভার (নাসির ৭৬, আরিফুল ৫৮, রাজ্জাক ৫/৭১)।
খুলনা বিভাগ(দ্বিতীয় ইনিংস) : ১৩০/৫, ৩৮ ওভার (এনামুল ৩৪, মেহেদি ৩০*, জিায়উর ৩০*, শুভ ৪/২৭)।
বাসস/এএমটি/২০২৫/স্বব