বাসস দেশ-২৭ : অর্থমন্ত্রীর আশা আগামীতে আরো মেগা প্রকল্পে জাপানী বিনিয়োগ পাওয়া যাবে

187

বাসস দেশ-২৭
কামাল-জাপান রাষ্ট্রদূত
অর্থমন্ত্রীর আশা আগামীতে আরো মেগা প্রকল্পে জাপানী বিনিয়োগ পাওয়া যাবে
ঢাকা, ৪ নভেম্বর, ২০১৯ (বাসস) : অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, জাপান বাংলাদেশের পরীক্ষিত বন্ধু। বঙ্গবন্ধুর হাত ধরেই জাপানের সাথে আমাদের নিবিড় সম্পর্ক। দিন দিন সে সম্পর্ক আরো বৃহৎ পরিসরের দিকে যাচ্ছে।
সোমবার শেরেবাংলানগর পরিকল্পনা কমিশনে নিজ কার্যালয়ে জাপানের রাষ্ট্রদূত নাওকি ইতোর সঙ্গে সৌজন্য সাক্ষাৎশেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
পরিকল্পনামন্ত্রী বলেন,দেশ স্বাধীন হওয়ার পর থেকেই দেশের অর্থনৈতিক উন্নয়ন বিশেষ করে অবকাঠামো উন্নয়নে জাপান সহযোগিতা দিয়ে যাচ্ছে। বর্তমানে জাপানের সাথে অনেক প্রকল্প চলমান রয়েছে। এসব বিনিয়োগ প্রকল্প থেকে আমরা শীঘ্রই সুফল পাবো বলে তিনি আশা প্রকাশ করেন।
ভবিষ্যতে আরো বেশি মেগা প্রকল্পে জাপানী বিনিয়োগ পাওয়া যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
জাপানের রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাতের আগে পিপলস লিজিং অ্যান্ড ফিনান্সিয়াল সার্ভিসেসের একটি প্রতিনিধিদল অর্থমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেন। এ বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন,তাদের দাবি ছিল পিপিলস লিজিং এন্ড ফিনান্সিয়াল সার্ভিসেস অবসায়ন প্রক্রিয়া বন্ধ করা এবং ক্ষুদ্র ও ব্যক্তি আমানতকারীদের সঞ্চয় ফেরত দেওয়া।
তিনি বলেন, পিপলস লিজিংয়ের ক্ষুদ্র আমানতকারীরা তাদের কষ্টার্জিত অর্থ রেখে এখন তা ফেরত না পেয়ে চরম অসহায় অবস্থায় দিন পার করছে। এ অবস্থায় আমানতকারী ও তাদের পরিবারের সদস্যরা অনিশ্চিত জীবনযাপন করছেন।একটি অসাধু চক্র তাদেরকে সমস্যার মধ্যে ফেলেছে। বিষয়টি নিয়ে পর্যালোচনা করা হবে বলে তাদের আশ্বস্ত করেছেন বলে মন্ত্রী জানান।
বাসস/সবি/আরআই/২০২০/কেএমকে