বাসস দেশ-২৫ : রাজধানীর চার ভবন মালিককে ১২ লাখ টাকা জরিমানা ও ১৬ দোকান অপসারণ

130

বাসস দেশ-২৫
রাজউক-অপসারণ
রাজধানীর চার ভবন মালিককে ১২ লাখ টাকা জরিমানা ও ১৬ দোকান অপসারণ
ঢাকা, ৪ নভেম্বর, ২০১৯ (বাসস) : রাজধানীর দক্ষিণখান এলাকায় চার ভবন মালিককে ১২ লাখ টাকা জরিমানা এবং ১৬ টি দোকান অপসারণ করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।
আজ সোমবার আবাসিক ভবনে বাণিজ্যিক ব্যবহার বন্ধে ও নকশা বহির্ভূত অবৈধ স্থাপনা নির্মাণের দায়ে মোবাইল কোর্ট পরিচালনা করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। অভিযানে চারটি ভবন মালিককে মোট ১২ লাখ টাকা জরিমানা ও ১৬ টি দোকান অপসারণ করা হয়।
রাজউক জোন-২ এর আওতাধীন রাজধানীর দক্ষিণখান এলাকার কসাই বাড়ি রোডে
কসাই বাড়ি রোডে ভবনের চারপাশে আবশ্যিক উন্মুক্ত স্থান (সেটব্যাকে) উন্মুক্ত না রেখে অবৈধ বাণিজ্যিক স্থাপনা ১৬ টি দোকান নির্মাণ করায় নির্মাণাধীন ৩ টি ভবনের মালিককে ৫ লাখ টাকা জরিমানা করাসহ দোকানগুলো ভেঙ্গে অপসারণ করা হয়েছে।
অন্যদিকে একই এলাকায় আবাসিক ভবনের অনুমোদন নিয়ে ২টি বাণিজ্যিক ব্যাংক এবং একটি সুপার শপ হিসেবে ভাড়া দেওয়ায় অপর একটি নির্মানাধীন ভবনের মালিককে ৭ লাখ টাকা জরিমানা এবং এই নির্মাণাধীন ভবনসমূহের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।
এাছাড়া আবাসিক ভবনের তিন তলা পর্যন্ত ব্যবসা করার জন্য একটি প্রতিষ্ঠানকে ভাড়া দেওয়ায় একটি ভবন সীলগালা করে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট।
রাজউকের পরিচালক মোহাম্মদ নূরুল ইসলাম,নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আশরাফ হোসেন ও অথরাইজড অফিসার প্রকৌশলী শেগুফতা শারমীন আশরাফের যৌথ নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
বাসস/সবি/এসএস/২০২০/জেহক