বাসস ক্রীড়া-৭ : তাইবুর-শুভাগত-নাদিফের সেঞ্চুরিতে জয়ের স্বপ্ন দেখছে ঢাকা বিভাগ

105

বাসস ক্রীড়া-৭
ক্রিকেট-এনসিএল
তাইবুর-শুভাগত-নাদিফের সেঞ্চুরিতে জয়ের স্বপ্ন দেখছে ঢাকা বিভাগ
ঢাকা, ৪ নভেম্বর, ২০১৯ (বাসস) : তাইবুর রহমান, শুভাগত হোম ও নাদিফ চৌধুরির সেঞ্চুরিতে ২১তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ফিরতি পর্বের প্রথম স্তরের ম্যাচের তৃতীয় দিন শেষে জয়ের স্বপ্ন দেখছে ঢাকা বিভাগ। প্রথম ইনিংসে রাজশাহী বিভাগের ২৩০ রানের জবাবে তিন ব্যাটসম্যানের সেঞ্চুরিতে ৭ উইকেটে ৪৭৫ রানে নিজেদের ইনিংস ঘোষণা করে ঢাকা। ফলে প্রথম ইনিংস থেকে ২৪৫ রানের লিড পায় ঢাকা। তাইবুর ১০২, শুভাগত ১০৪ ও নাদিফ চৌধুরি অপরাজিত ১০১ রান করেন। এরপর নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে ৩ উইকেটে ৭৭ রান করে রাজশাহী বিভাগ। তাই ৭ উইকেট হাতে নিয়ে ১৬৮ রানে পিছিয়ে রাজশাহী। ইনিংস হার এড়াতে আরও ১৬৮ রান করতে হবে তাদের।
কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের দ্বিতীয় দিন শেষে ৪ উইকেটে ২৮৪ রান করেছিলো ঢাকা। তাইবুর ৯৩ ও শুভাগত ৯২ রানে অপরাজিত ছিলেন। তৃতীয় দিন প্রথম সেশনেই সেঞ্চুরি তুলে নেন দু’জনে। সেঞ্চুরির পরপরই আউট হন তারা। ১০টি চার ও ১টি ছক্কায় ১৮০ বলে তাইবুর ১০২ ও শুভাগত ৮টি চার ও ১টি ছক্কায় ১৮৬ বলে ১০৪ রান করেন।
তাদের বিদায়ের পর ব্যাট হাতে মারমুখী হয়ে উঠেন সাত নম্বরে নামা অধিনায়ক নাদিফ চৌধুরি। নয় নম্বরে নামা বোলার সুমন খানকে নিয়ে দ্রুতই রান তোলার চেষ্টা করেন তিনি। শেষ পর্যন্ত সেঞ্চুরির স্বাদ নেন নাদিফ। ৭টি করে চার-ছক্কায় অপরাজিত ১০১ রান করেন নাদিফ। সুমন ৫টি চার ও ৩টি ছক্কায় ৬৬ বলে অপরাজিত ৫০ রান করেন। এরপরই নিজেদের ইনিংস ঘোষণা করে ঢাকা। ১৬২ রানে ৪ উইকেট নেন রাজশাহীর সানজামুল ইসলাম।
চা-বিরতির আগে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে ৪২ রানেই ৩ উইকেট হারিয়ে বসে রাজশাহী। তবে দিন শেষে অবিচ্ছিন্ন থেকে খেলা শেষ করেন জুনায়েদ সিদ্দিকী ও নাজমুল হোসেন শান্ত। জুনায়েদ ৪১ ও শান্ত ১৭ রানে অপরাজিত থাকেন। ঢাকার নাজমুল ইসলাম ২টি উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
রাজশাহী বিভাগ : ২৩০/১০, ৮৬.১ ওভার (মুক্তার ৫৬*, শান্ত ৫৬, সুমন ৩/৪৩)।
ঢাকা বিভাগ : ৪৭৫/৭ ডি, ১৩৬.১ ওভার (শুভাগত ১০৪, তাইবুর ১০২, নাদিফ ১০১*, সানজামুল ৪/১৬২)।
রাজশাহী বিভাগ : ৭৭/৩, ৪২ ওভার (জুনায়েদ ৪১*, শান্ত ১৭*, নাজমুল ২/১৭)।
বাসস/এএমটি/১৯১০/স্বব