গোপালগঞ্জে জেল হত্যা দিবসে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভা

362

গোপালগঞ্জ, ৩ নভেম্বর ২০১৯ (বাসস) : জেল হত্যা দিবস উপলক্ষে আজ জেলার টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনসহ নানা কর্মসূচী পালিত হয়েছে।
জেলা ও উপজেলা আওয়ামী লীগ এ সব কর্মসূচী পালন করে।
আজ রোববার সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদীতে পুস্পমাল্য অপর্ণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহেযোগী সংগঠন। শ্রদ্ধা নিবেদন শেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
পরে বঙ্গবন্ধু, তাঁর পরিবারের নিহত সদস্য ও জাতীয় চার নেতার রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন নেতাকর্মীরা।
সভায় উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ইলিয়াছ হোসেন, সাধারন সম্পাদক আবুল বাশার খায়ের, উপজেলা চেয়ারম্যান সোলাইমান বিশ্বাস পৌর মেয়র শেখ আহম্মদ হোসেন মির্জা বক্তব্য রাখেন। পরে বঙ্গবন্ধুর সমাধি সৌধ মসজিদে মিলাদ-মাহফিল অনুষ্ঠিত হয়।
অপরদিকে, আজ সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় চারনেতার প্রতিকৃতিতে মাল্যদান করা হয়। পরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
বিকালে দলীয় কর্যালয় প্রাঙ্গনেজেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হকের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহাবুব আলী খান, জেলা যুবলীগের সভাপতি জি এম শাহাবুদ্দিন আযমসহ দলীয় নেতাকর্মীরা বক্তব্য রাখেন।
অন্যদিকে, জেল হত্যা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় মসজিদে দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের ইমাম মুফতি আব্দুল্লাহ আল মামুন।
এসময় ৩ নভেম্বর কারাগারে নিহত জাতীয় চারনেতার রুহের মাগফিরত কামনা করা হয়।দোয়া মাহফিলে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীরা অংশগ্রহণ করেন।