বাসস ক্রীড়া-১৩ : ফলো-অনে চট্টগ্রাম বিভাগ

136

বাসস ক্রীড়া-১৩
ক্রিকেট-এনসিএল
ফলো-অনে চট্টগ্রাম বিভাগ
ঢাকা, ৩ নভেম্বর, ২০১৯ (বাসস) : চলমান ২১তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ফিরতি পর্বের দ্বিতীয় স্তরের ম্যাচে ১৭৮ রানের নান্দনিক ইনিংস খেললেন ঢাকা মেট্রোর বাঁ-হাতি ব্যাটসম্যান সাদমান ইসলাম। তার এমন ইনিংসে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে প্রথম ইনিংসে ৪০৩ রানের বড় সংগ্রহ পায় ঢাকা মেট্রো। জবাবে ঢাকা মেট্রোর বোলারদের নৈপুন্যে ৯১ রানেই গুটিয়ে গেলে ফলো-অনে পড়ে চট্টগ্রাম বিভাগ। এরপর আবারো ব্যাট হাতে নেমে ৩ উইকেটে ৯৬ রান তুলেছে চট্টগ্রাম। তাই ইনিংস হার এড়াতে ৭ উইকেট হাতে নিয়ে আরও ২১৬ রান করতে হবে চট্টগ্রামকে।
সাদমানের অপরাজিত ১৬২ রানের সুবাদে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে প্রথম দিন শেষে ৪ উইকেটে ৩৫৭ রান করেছিলো ঢাকা মেট্রো। দ্বিতীয় দিন বেশি দূর যেতে পারেননি সাদমান। ১৭৮ রানে থামেন তিনি। ২৭৬ বলের ইনিংসে ২৩টি চার ও ২টি ছক্কা হাকান সাদমান। ৪০৩ রানে শেষ হয় ঢাকা মেট্রোর ইনিংস। চট্টগ্রাম বিভাগের হাসাম ৩ উইকেট নেন।
ঢাকা মেট্রোর ইনিংস শেষে নিজেদের ইনিংস শুরু করে ৩৪ রানের সূচনা পায় চট্টগ্রাম। তবে প্রথম উইকেট পতনের পর থেকে তাসের ঘরের মতো ভেঙ্গে পড়ে তারা। ঢাকা মেট্রোর চার বোলারের নৈপুন্যে ৯১ রানেই গুটিয়ে যায় তারা। ঢাকার শরিফুল্লাহ ৪টি, তাসকিন ৩টি, আসিফ ২টি ও শহিদুল্লাহ ১টি উইকেট নেন। দলের পক্ষে সর্বোচ্চ ২২ রান করেন ওপেনার সাদিকুর রহমান। এছাড়া ১২ রান করে করেন পিনাক ঘোষ ও নাইম হাসান।
ফলো-অনে পড়ে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে ৯৬ রানেই ৩ উইকেট হারায় চট্টগ্রাম। ৪৮ রানে প্রথম ৩ উইকেট পড়ে। সাদিকুর ১১, মাহিদুল ইসলাম অঙ্কন ১০ ও ইরফান শুক্কুর ২ রানে আউট হন। তবে দলের সতীর্থদের ব্যর্থতার মাঝেও হাফ-সেঞ্চুরির স্বাদ নেন পিনাক। দিন শেষে ৫টি চার ও ২টি ছক্কায় ৫৫ রানে অপরাজিত থাকেন তিনি। ১৪ রানে অপরাজিত আছেন তাসামুল হক।
সংক্ষিপ্ত স্কোর :
ঢাকা মেট্রো : ৪০৩/১০, ১০৮.৪ ওভার (সাদমান ১৭৮, আল-আমিন ৮৩, হাসাম ৩/৭২)।
চট্টগ্রাম বিভাগ : ৯১/১০, ৩০.৫ ওভার (সাদিকুর ২২, পিনাক ১২, শরিফুল্লাহ ৪/৩০)।
ঢাকা মেট্রো : ৯৬/৩, ৩৪ ওভার (পিনাক ৫৫*, তাসামুল ১৪*, তাসকিন ১/১৬)।
বাসস/এএমটি/১৯০০/স্বব