বাসস ক্রীড়া-১২ : শক্ত অবস্থানে সিলেট

128

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-এনসিএল
শক্ত অবস্থানে সিলেট
ঢাকা, ৩ নভেম্বর, ২০১৯ (বাসস) : ২১তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ফিরতি পর্বের দ্বিতীয় স্তরে দ্বিতীয় দিন শেষে বরিশাল বিভাগের বিপক্ষে ভালো অবস্থায় সিলেট বিভাগ। প্রথম দিনই ১৬২ রানে অলআউট হয় বরিশাল বিভাগ। জবাবে ৩২২ রানে নিজেদের ইনিংস শেষ করে সিলেট। ফলে প্রথম ইনিংস থেকে ১৬০ রানের লিড পায় সিলেট। এরপর নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে দিন শেষে ১ উইকেটে ১২ রান করেছে বরিশাল। ফলে ৯ উইকেট হাতে নিয়ে ১৪৮ রানে পিছিয়ে বরিশাল।
কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম দিন বরিশালকে অলআউট করে ১ উইকেটে ৮২ রান করেছিলো সিলেট। ফলে ৯ উইকেট হাতে নিয়ে ৮০ রানে পিছিয়ে ছিলো তারা। শাহনাজ আহমেদ ৩২ ও এনামুল হক জুনিয়র ২ রানে অপরাজিত ছিলেন। এনামুল ১৬ ও চার নম্বরে নামা তৌফিক খান ২০ রানে ফিরে যান। তবে জাকির হাসানকে নিয়ে তৃতীয় উইকেটে ৩৮ রানের জুটি গড়েন শাহনাজ। দু’জনই হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়েছেন।
দলীয় ১৮২ রানে থেমে যান শাহনাজ। ৮টি চারে ১৮২ বল মোকাবেলা করেন তিনি। হাফ-সেঞ্চুরির পর থামতে হয় জাকিরকেও। ৬টি চারে ৯০ বলে ৫৩ রান করেন তিনি।
শাহনাজ-জাকিরের বিদায়ের পর সিলেটের অন্য কোন ব্যাটসম্যান হাফ-সেঞ্চুরির দেখা পাননি। তবে অধিনায়ক অলক কাপালি ২৯, উইকেটরক্ষক জাকের আলি ৩৫ ও নাসুম আহমেদ ১৬ রান করে ফিরে যান। এতে ৩২২ রানে গুটিয়ে প্রথম ইনিংসে লিড পায় সিলেট। বরিশালের পক্ষে ৬৯ রানে ৩ উইকেট নেন মনির হোসেন। দিনের শেষভাগে ৬ ওভার ব্যাট করার সুযোগ পেয়ে ওপেনার রাফসান আল মাহমুদকে হারায় বরিশাল। শুন্য হাতে ফিরেন তিনি। তবে দিন শেষে মোহাম্মদ আশরাফুল ২ ও অধিনায়ক ফজলে মাহমুদ ৭ রানে অপরাজিত আছেন।
সংক্ষিপ্ত স্কোর :
বরিশাল বিভাগ : ১৬২/১০, ৫৭.১ ওভার (নুরুজ্জামান ৪০, সালমান ২৫, এবাদত ৫/৩৬)।
সিলেট বিভাগ : ৩২২/১০, ১১৩.১ ওভার (শাহনাজ ৭৩, জাকির ৫৩, মনির ৩/৬৯)।
বরিশাল বিভাগ : ১২/১, ৬ ওভার (ফজলে ৭*, আশরাফুল ২*, আবু জায়েদ ১/৭)।
বাসস/এএমটি/১৯০০/স্বব