লিভারপুলকে জয় উপহার দিলেন মানে, সাউদাম্পটনের বিপক্ষে কোন রকমে রক্ষা পেল সিটি

139

লন্ডন, ৩ নভেম্বর ২০১৯ (বাসস) : সাদিও মানের শেষ মুহূর্তের গোলে শনিবার প্রিমিয়ার লিগে এ্যাস্টন ভিলার বিপক্ষে ২-১ গোলের নাটকীয় জয় তুলে নিয়েছে লিভারপুল। এদিকে পিছিয়ে পড়েও সাউদাম্পটনের বিপক্ষে শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।
ভিলা পার্কে জন ম্যাকগিনের ফ্রি-কিকে মিশরীয় মিডফিল্ডার ট্রেজেগুয়েত প্রথামার্ধের ২১ মিনিটে লিভারপুল গোলরক্ষক এলিসনকে ফাঁকি দিয়ে বল জালে জড়ালে ১-০ গোলে পিছিয়ে পড়েছিল জার্গেন ক্লপের শিষ্যরা । কিন্তু দারুনভাবে ম্যাচে ফিরে এসে এবারের মৌসুমে এখনো লিগে অপরাজিত থাকার রেকর্ড ধরে রেখেছে অল রেডসরা। মানের ক্রস থেকে রবার্তো ফিরমিনো প্রথমে দলের পক্ষে সমতা ফেরালেও অফ সাইডের কারনে তা বাতিল হয়ে যায়। গোলটি বাতিলের জন্য ভিএআর প্রযুক্তির সহযোগিতা নিতে হয়েছে। ৮৭ মিনিটে এন্ডি রবার্টসনের গোলে ম্যাচে সমতা ফেরার পর ট্রেন্ট আলেক্সান্দার-আর্নল্ডের কর্ণার থেকে সেনেগালের তারকা উইঙ্গার মানের স্টপেজ টাইমের গোলে লিগে ১১ ম্যাচে লিভারপুলের ১০ম জয় নিশ্চিত হয়।
১৯৯০ সালের পর প্রথমবারের মত ইংলিশ শিরোপা জয়ে লড়াই চালিয়ে যাচ্ছে রেডসরা। দ্বিতীয় স্থানে থাকা সিটিজেনদের থেকে তারা ৬ পয়েন্ট এগিয়ে রয়েছে।
ম্যাচ শেষে ক্লপ বলেছেন, ‘এটা অবশ্যই সেরা একটি অনুভূতি। অবশ্যই এই জয় দারুন স্বস্তির। অন্যান্য ম্যাচেও আমাদের এভাবে ফিরে আসার রেকর্ড আছে। তবে আজকের জয়টাকে এগিয়ে রাখতেই হবে।’
এদিকে ইতিহাদ স্টেডিয়ামে পেপ গার্দিওলার দল ১৩ মিনিটে জেমস ওয়ার্ড-প্রাউসের গোলে পিছিয়ে পড়েছিল। কিন্তু ম্যাচ শেষের ২০ মিনিট আগে কাইল ওয়াকারের লো ক্রস থেকে ক্লাবের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা সার্জিও আগুয়েরো সিটিজেনদের পক্ষে সমতা ফেরান। এরপর ৮৬ মিনিটে ওয়াকারের গোলে কষ্টার্জিত জয় তুলে নেয় সিটিজেনরা।
গার্দিওলা বলেছেন, ‘প্রথম মৌসুমে আমরা শিরোপা জিতেছিলাম, আমাদের সংগ্রহে ছিল ১০০ পয়েন্ট। শেষ মুহূর্তে চার থেকে পাঁচটি ম্যাচে আমরা জয়ে তুলে নিয়েছিলাম। গত মৌসুমে অবশ্য আমরা বেশ কয়েকটি সহজ জয় পেয়েছি। তবে এবার আবারো আমাদের জয় পেতে কষ্ট হচ্ছে।’
দিনের শেষ ম্যাচে টামি আব্রাহাম ও ক্রিস্টিয়ান পুলিসিচের গোলে ওয়াটফোর্ডকে ২-১ ব্যবধান পরাজিত করেছে চেলসি । এর আগে বোর্নমাউথের কাছে ১-০ গোলে পরাজিত হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। এছাড়া উল্ফসের সাথে ১-১ গোলে ড্র করে হতাশ করেছে আর্সেনাল। নিউক্যাসেল ৩-২ গোলে ওয়েস্ট হ্যামকে, শেফিল্ড ইউনাইটেড ৩-০ গোলে বার্নলিকে ও ব্রাইটন ২-০ গোলে নরউইচকে পরাজিত করেছে।