বাসস দেশ-৫ : নির্বাচন ও গণতন্ত্রকে ব্যবহার করে বিএনপি অস্বাভাবিক পরিস্থিতি তৈরি করতে চায় : তথ্যমন্ত্রী

151

বাসস দেশ-৫
তথ্যমন্ত্রী-মতবিনিময়
নির্বাচন ও গণতন্ত্রকে ব্যবহার করে বিএনপি অস্বাভাবিক পরিস্থিতি তৈরি করতে চায় : তথ্যমন্ত্রী
কুষ্টিয়া, ৩০ জুন, ২০১৮ (বাসস) : জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বিএনপিকে আগে ঠিক করতে হবে আসলে তারা নির্বাচন ও গণতন্ত্রে বিশ্বাস করে কিনা। প্রকৃতপক্ষে নির্বাচন ও গণতন্ত্রকে ব্যবহার করে বিএনপি নাশকতা, অর্ন্তঘাত ও অস্বাভাবিক পরিস্থিতি তৈরি করতে চায়।
শনিবার দুপুরে কুষ্টিয়ার ভেড়ামারায় নিজ বাসভবনে দলীয় নেতা-কর্মীদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের তথ্যমন্ত্রী এসব কথা বলেন।
তিনি বলেন, ‘বিএনপি নির্বাচন ও গণতন্ত্রের ধার ধারে না। মূলত: তারা অস্বাভাবিক পরিস্থিতি তৈরি করার জন্য নির্বাচন- গণতন্ত্রের সুযোগ নিচ্ছে, যাতে বিচার-আচারগুলো বন্ধ হয়ে যায়, যুদ্ধাপরাধীরা মুক্তি পায় এবং দুর্নীতির অপরাধে দন্ডিত ব্যাক্তিবর্গ কারাগার থেকে বের হয়ে আসে।
হাসানুল হক ইনু বলেন, মূলত: অপরাধীদের মুক্তি দেয়াই বিএনপির মূল রাজনীতি। সেই রাজনীতির অংশ হিসেবে তারা সাজাপ্রাপ্ত খালেদা জিয়াকে যে কোন পন্থায় কারাগার থেকে মুক্ত করার চক্রান্তে লিপ্ত আছে। তিনি বলেন, বিএনপি ও বেগম খালেদা জিয়া সম্পর্কে দেশবাসীকে সর্তক হতে হবে। কারণ বিএনপি ও খালেদা জিয়া নির্বাচন ও গণতন্ত্রের ধার ধারছেন না।
এ সময় ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল মারুফ, সাধারণ সম্পাদক আব্দুল আলিম স্বপনসহ জাসদ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
পরে বিকেল ৪টায় মন্ত্রী পরানখালী মাধ্যমিক বিদ্যালয় মাঠে জুনিয়াদহ ইউনিয়ন জাসদের কর্মী সভায় প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।
বাসস/সংবাদদাতা/এমএন/১৬২০/জেহক