বাসস ক্রীড়া-২ : ডি লিটের গোলে জুভেন্টাসের জয়, লুকাকুর জোড়া গোলে ইন্টারের জয়ের ধারা অব্যাহত

110

বাসস ক্রীড়া-২
ফুটবল-সিরি-এ
ডি লিটের গোলে জুভেন্টাসের জয়, লুকাকুর জোড়া গোলে ইন্টারের জয়ের ধারা অব্যাহত
তুরিন, ৩ নভেম্বর ২০১৯ (বাসস) : মাথিয়াস ডি লিটের একমাত্র গোলে নগর প্রতিদ্বন্দ্বী তুরিনোর বিপক্ষে জয়ের মাধ্যমে সিরি-এ লিগের শীর্ষস্থানটি ধরে রেখেছে জুভেন্টাস। এদিকে রোমেলু লুকাকুর জোড়া গোলে বোলোনিয়াকে ২-১ গোলে হারিয়ে ইন্টার মিলানও সমান তালে এগিয়ে যাচ্ছে।
৯২ মিনিটে পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় গোল করে ইন্টারকে বে লোনিয়ার বিপক্ষে তিন পয়েন্ট উপহার দিয়েছিল লুকাকু। এই জয়ে অল্প সময়ের জন্য টেবিলের শীর্ষে উঠে এসেছিল ইন্টার মিলান। কিন্তু তুরিনোর মাঠে ৭০ মিনিটে ডি লিটের গোলে জুভেন্টাসের জয় নিশ্চিত হলে আবারো নীচে নেমে যায় ইন্টার। এই জয়ে ১১ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে সিরি-এ টেবিলের শীর্ষে রয়েছেন মরিজিও সারির দল। সমসংখ্যক ম্যাচে এক পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ইন্টার।
ম্যাচ শেষে ডি লিট বলেছেন, ‘অবশ্যই আমি দারুন খুশী। যেহেতু আগের ম্যাচে ইন্টার জয়ী হয়েছিল সে কারনেই এটা আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ম্যাচ ছিল। আমরা ১-০ গোলে জয়ী হয়েছি, আর গোলটি আমার ছিল। সে কারনেই ম্যাচটি আমার কাছে সত্যিই বিশেষ কিছু। অবশ্যই নতুন কোন ক্লাবে আসলে সবকিছুই কিছুটা কঠিন মনে হয়। তবে এখানে এসে অন্যান্যদের সহযোগিতায় আমি বেশ স্বস্তি অনুভব করছি। প্রতিটি ম্যাচেই আমার উন্নতি হচ্ছে।’
প্রথমার্ধের শুরুতেই ডি লিটের হাতে বলের স্পর্শ লাগায় তুরিনো পেনাল্টির আবেদন করেছিল। কিন্তু রেফারি ড্যানিলে ডোভেরি ও ভিএআর প্রযুক্তির সহায়তায় সে যাত্রা রক্ষা পায় জুভেন্টাস। বিরতির আগে তুরিনো গোলরক্ষক সালভাতোরে সিরিগুর দক্ষতায় ডি লিটের গোল পাওয়া হয়নি। কিন্তু ৭০ মিনিটে বদলী খেলোয়াড় গঞ্জালো হিগুয়েইনের সহায়তায় নেদারল্যান্ডের ডিফেন্ডার আর কোন ভুল করেননি।
এই জয়ে এবারের মৌসুমে অপরাজিত থাকার ধারা বজায় রেখেছে বর্তমান চ্যাম্পিয়নরা। একইসাথে টানা নবম লিগ শিরোপা জয়ের পথে বেশ ভালভাবেই এগিয়ে যাচ্ছে সারির শিষ্যরা।
বোলোগনার মাঠে ৫৯ মিনিটে রবার্তো সোরাইনোর গোলে এগিয়ে গিয়েছিল স্বাগতিকরা। ৭৫ মিনিটে বেলজিয়ান তারকা লুকাকু ইন্টারের পক্ষে সমতা ফেরান। এরপর স্টপেজ টাইমে স্পট কিক থেকে জয়সূচক গোলটি করেন। ১৯৯৭/৯৮ সালে রোনাল্ডোর পর প্রথম খেলোয়াড় হিসেবে প্রথম ১১টি সিরি-এ ম্যাচে অন্তত ৯ গোল করার কৃতিত্ব অর্জণ করেছেন লুকাকু।
বাসস/নীহা/১৬৩০/স্বব