বাসস ক্রীড়া-১২ : ঢাকার বোলারদের তোপে প্রথম দিনই অলআউট রাজশাহী

126

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-এনসিএল
ঢাকার বোলারদের তোপে প্রথম দিনই অলআউট রাজশাহী
ঢাকা, ২ নভেম্বর, ২০১৯ (বাসস) : ঢাকা বিভাগের বোলারদের তোপে ২১তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ফিরতি পর্বের প্রথম স্তরের ম্যাচের প্রথম দিনই আজ ২৩০ রানে অলআউট হয়ে গেছে রাজশাহী বিভাগ। দিন শেষে ১ ওভার ব্যাট করে বিনা উইকেটে কোন রান করতে পারেনি ঢাকা।
কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় রাজশাহী। ব্যাট হাতে নেমে ৩৪ রানের মধ্যে দুই ওপেনারকে হারায় তারা। সাব্বির হোসেন ৯ ও মিজানুর রহমান ২২ রান করে আউট হন।
তিন নম্বরে নেমে জুনায়েদ সিদ্দিকীও ব্যর্থ হয়েছেন। করেছেন ৯ রান। জুনায়েদের মত ব্যর্থ জাতীয় দলের ব্যাটসম্যান সাব্বির রহমানও। মাত্র ২ রান করে ফিরেন তিনি। অধিনায়ক ফরহাদ হোসেন দু’অংকের কোটা পেরোতে পারলেও, ১৬ রানে আউট হন। ফলে ১১৪ রানেই ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে রাজশাহী।
এক প্রান্ত আগলে বড় ইনিংস খেলার চেষ্টা করেছিলেন নাজমুল হোসেন শান্ত। তবে হাফ-সেঞ্চুরি তুলে ৫৬ রানে আউট হন তিনি। দলীয় ১২৬ রানে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে বিদায় নেন শান্ত। এরপর ৮৭ রানের জুটি গড়ে দলকে বড় স্কোরের স্বপ্ন দেখান মুক্তার আলি ও সানজামুল ইসলাম। শেষ ব্যাটসম্যান হিসেবে সানজামুল ৪৯ রানে ফিরলেও ৫৬ রানে অপরাজিত থেকে যান মুক্তার। ঢাকা বিভাগের সুমন খান ও শুভাগত হোম ৩টি করে ও সালাউদ্দিন শাকিল-জুবায়ের হোসেন ২টি করে উইকেট নেন।
বাসস/এএমটি/১৯২৫/স্বব