বাসস দেশ-২৩ : মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ গড়তে আওয়ামী লীগের সঙ্গে ঐক্যের এখনো প্রয়োজন রয়েছে : মেনন

122

বাসস দেশ-২৩
ওয়ার্কার্স পার্টি-কংগ্রেস
মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ গড়তে আওয়ামী লীগের সঙ্গে ঐক্যের এখনো প্রয়োজন রয়েছে : মেনন
ঢাকা, ২ নভেম্বর, ২০১৯ (বাসস) : মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ গড়ার জন্য আওয়ামী লীগের সঙ্গে ঐক্যের এখনো প্রয়োজন রয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।
আজ শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ওয়ার্কার্স পার্টির দশম কংগ্রেসের উদ্বোধন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
রাশেদ খান মেনন বলেন, ‘বিএনপি-জামায়াতের সময়ে যখন দেশে মৌলবাদ, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতার উত্থান ঘটেছিল, সেই বিশেষ বাস্তবতায় স্বাধীনতার সপক্ষের শক্তির সঙ্গে ওয়ার্কার্স পার্টির ঐক্য গড়ে ওঠে। এরই ধারাবাহিকতায় ২০০৮ সালে আওয়ামী লীগের সঙ্গে কেন্দ্রীয় ১৪ দল ঐক্যবদ্ধ নির্বাচনে অংশ নিয়ে বিপুল ভোটে জয়লাভ করে। সেই বাস্তবতা এখনো শেষ হয়নি। মুক্তিযুদ্ধের চেতনার একটি বাংলাদেশ গড়ার জন্য এই ঐক্যের এখনো প্রয়োজন আছে।’
চলমান দুর্নীতিবিরোধী অভিযানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র পাশে ওয়ার্কার্স পার্টি রয়েছে জানিয়ে তিনি বলেন, এই উন্নয়ন দেশের অধিকাংশ মানুষের মধ্যে ছড়িয়ে দিতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় একটি বৈষম্যহীন রাষ্ট্র গঠনে ওয়ার্কার্স পার্টি লড়াই করবে।
কংগ্রেসের প্রথম অধিবেশনে ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, পলিটব্যুরো সদস্য আনিসুর রহমান মল্লিক, নূর আহমেদ বকুল, সুশান্ত দাস, হাজেরা সুলতানা ও মাহমুদুল হাসান মানিক প্রমুখ বক্তব্য রাখেন।
বাসস/বিকেডি/১৮৪৫/জেহক