বাসস ক্রীড়া-১০ : ও. ইন্ডিজ মহিলা দলের অন্তঃবর্তীকালীন সহকারী কোচ হলেন ওয়ালশ

133

বাসস ক্রীড়া-১০
ক্রিকেট-ওয়ালশ
ও. ইন্ডিজ মহিলা দলের অন্তঃবর্তীকালীন সহকারী কোচ হলেন ওয়ালশ
জ্যামাইকা, ২ নভেম্বর, ২০১৯ (বাসস): ওয়েষ্ট ইন্ডিজ মহিলা ক্রিকেট দলের অন্তঃবর্তীকালীন সহকারী কোচ হিসেবে নিয়ে নিয়োগ পেলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক বোলিং কোচ কোর্টনি ওয়ালশ।
বাংলাদেশ দলের দায়িত্ব ছাড়ার পর বেশ কিছু দিন যাবতই বেকার ছিলেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক এ ফাস্ট বোলার। তবে শেষ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজ মহিলা দলের অন্ত:বর্তীকালীন সহকারী কোচের দায়িত্ব পেলেন তিনি।
ইংল্যান্ডে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে সন্তোসজনক পারফরমেন্স করতে ব্যর্থ হওয়ার ওয়ালশ এবং প্রধান কোচ স্টিভ রোডসকে বরখাস্ত করে বাংরাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। ওয়ালশ ছাড়াও ক্যারিবিয় মহিলা দলের অন্তবর্তীকালীন কোচিং স্টাফে যোগ দিচ্ছেন গায়ানার সাবেক পেসার রেয়স গ্রিফিথ।
বোলিং কোচ ছাড়াও সংক্ষিপ্ত সময়ের জন্য বাংলাদেশ দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেন ওয়ালশ।
ক্যারিবিয় মহিলা দলকে কোচিং করাতে পেরে সন্তোস প্রকাশ করেন সাবেক এ কিংবদন্তী ফাস্ট বোলার। তিনি বরেন,‘ আমার কাজ হচ্ছে বোলারদের উপড় বেশি নজর দেয়া এবং ক্রিকেটে মেয়েদের একত্রিত করা। সাধারনভাবে বলতে গেলে গিফিথের সঙ্গে একত্রে কাজ করার সুযোগ পেয়ে আমি অত্যন্ত খুশি। আমরা এক সাথে একই দলে খেলার পর আর একত্রিত হওয়া সুযোগ পাইনি এবং আমরা শুধু চাই নারীরা যে ধরনের ক্রিকেট খেলতে পারে তাতে সাহায্য করা।’
বাসস/১৯৪৫/স্বব