বাসস দেশ-২১ : ২০২১ ও ২০৪১ সালের লক্ষ্য অর্জনে আমলাদের মানসিকতা পরিবর্তনের আহ্বান

129

বাসস দেশ-২১
সালমান-কর্মশালা
২০২১ ও ২০৪১ সালের লক্ষ্য অর্জনে আমলাদের মানসিকতা পরিবর্তনের আহ্বান
ঢাকা, ২ নভেম্বর, ২০১৯ (বাসস) : সরকারের ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের ও ২০৪১ সালের উন্নত দেশ গঠনের লক্ষ্য অর্জনের জন্য আমলা ও সরকারি কর্মচারিদের মানসিকতা পরিবর্তন করার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।
তিনি বলেন, “২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের ও ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ গড়ে তুলতে আমলা ও সরকারি কর্মচারিদের মানসিকতার পরিবর্তন করতে হবে।”
তিনি আজ প্রধানমন্ত্রীর কার্যালয়ে (পিএমও) অনুষ্ঠিত এক কর্মশালায় এ আহবান জানান।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিট (জিআইইউ) এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে বিশেষ অতিথি ছিলেন জ্বালানী, বিদ্যুৎ ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।
প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে মুল বক্তব্য উপস্থাপন করেন পিএমও’র এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ। আরো উপস্থিত ছিলেন পিএমও’র সচিব সাজ্জাদুল হাসান।
সরকারি মধ্যম-স্তরের ও উচ্চপদস্থ কর্মকর্তাদের মানসিকতার অনেক পরিবর্তন হয়েছে উল্লেখ করে সালমান এফ রহমান বলেন, তবে সীদ্ধান্ত গ্রহণের বা সম্মিলিত সীদ্ধান্ত গ্রহণের সময় সেই পরিবর্তন কাঙ্খিত নয়।
সরকারি খাতের পাশাপাশি বেসরকারি খাতের গুরুত্ব তুলে ধরে প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেন, অনেকে মনে করেন সরকারি খাতের ক্ষেত্রে তেমন কোনো প্রয়োজন নেই। কারণ তারা কেবল তৈরি পরিবেশে কাজ করে।
বাসস/এএসজি/অনু-এএএ/১৮৩৫/অমি