বাসস ক্রীড়া-১৪ : সহস্রতম আন্তর্জাতিক ম্যাচ উদযাপনের পরিকল্পনায় ইংল্যান্ড

271

বাসস ক্রীড়া-১৪
ফুটবল-ইংল্যান্ড-সহস্রতম
সহস্রতম আন্তর্জাতিক ম্যাচ উদযাপনের পরিকল্পনায় ইংল্যান্ড
লন্ডন, ১ নভেম্বর, ২০১৯ (বাসস/এএফপি) : চলতি নভেম্বরে মন্টেনেগ্রোর বিপক্ষে সহস্রতম আন্তর্জাতিক ফুটবল ম্যাচে অংশ নিবে ১৯৬৬ বিশ্বকাপের চ্যাম্পিয়ন ইংল্যান্ড। অনুষ্টানে আমন্ত্রন জানানো হবে দেশের হয়ে সর্বাধিক আন্তর্জাতিক ম্যাচে অংশ নেয়া খেলোয়াড় ও সাবেক অধিনায়কদের।
ওয়েম্বলিতে ইউরো ২০২০ বাছাইপর্বের এ ম্যাচ দিয়ে ইংল্যান্ড প্রথম কোন দেশ হিসেবে পুরুষদের সিনিয়র ফুটবলে আন্তর্জাতিক এক হাজারতম ম্যাচে খেলার স্বাদ নিবে। স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে ১৪৭ বছর আগে আন্তর্জাতিক ম্যাচে অংশ নিয়েছিল ইংল্যান্ড। এরপর থেকেই ইংল্যান্ড ফুটবল এসোসিয়েশনের হিসেবের খাতায় যুক্ত হতে থাকে একটি করে ম্যাচ।
ম্যাচটি উদযাপনের সময় আন্তর্জাতিক ম্যাচে অংশ নেয়া সাবেকরা এবং বর্তমান খেলোয়াড়রা গায়ে চড়াবেন ব্যক্তিগতভাবে অংশ নেয়া আন্তর্জাতিক ম্যাচের উত্তারধিকার সংখ্যা সম্বলিত টি শার্ট। ১৪ নভেম্বরের ওই বাছাই পর্ব ম্যাচের উৎসবে দেশের হয়ে ৫৭টি আন্তর্জাতিক ম্যাচে অংশ নেয়া ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট ১০৭১ নম্বর সম্বলিত শার্ট গায়ে চড়াবেন বলে ধারনা করা হচ্ছে।
ইংলিশ কোচ বলেন, ‘এটি ইতিহাস এবং দলের গুরুত্বপুর্ন পথে ফিরে যাওয়ার গুরুত্বকে রাঙ্গিয়ে দেয়। আমরা সারাক্ষন খেলোয়াড়দের সঙ্গে এ বিষয়ে কথা বলছি। শার্টের সামনে লাগানো ব্যাজে থাকবে আমরা কিভাবে ইতিহাসের ছোট্ট একটি অংশ হলাম। এই শার্টকে সম্মান দেখানো খুবই গুরুত্বপুর্ন। সেটিকে আমরা ভাল জায়গায় রেখে দেব। এ সময আমাদের সাবেক কিংবদন্তী খেলোয়াড়রাও ম্যাচটি উপভোগ করতে মাঠে আসবেন। এটি দারুণ একটি মুহুর্তের অবতারণা করবে।’
বাসস/এএফপি/এমএইচসি/১৯২০/স্বব