বাসস দেশ-১০ : সরকার যুবকদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

147

বাসস দেশ-১০
জনপ্রশাসন-যুব-দিবস
সরকার যুবকদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী
মেহেরপুর, ১ নভেম্বর, ২০১৯ (বাসস) : জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি বলেছেন, সরকার যুবকদের বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলছে।
জাতীয় যুব দিবস উদযাপন উপলক্ষে আজ শুক্রবার দুপুরে মেহেরপুর জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তর আয়োজিত আলোচনাসভা, চেক ও সনদপত্র বিরতণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্ত্যবে প্রতিমন্ত্রী এ কথা বলেন।
মেহেরপুরের জেলা প্রশাসক মো. আতাউল গনির সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলাম, জেলা যুব উন্নয়ন অধিদপ্তরে উপ-পরিচালক ফিরোজ আহমেদ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা বিপ্লব কুমার কুন্ডু প্রমুখ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে যুব কল্যাণ তহবিল থেকে ৫ লাখ ৫০ হাজার টাকার যুবঋণ প্রদান, ১ লাখ ২৫ হাজার টাকার অনুদানের চেক প্রদান এবং প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।
জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, একটি দেশ ও জাতির উন্নয়নের মূল চালিকা শক্তি হচ্ছে যুব সমাজ । যুব সমাজের মেধা, সৃজনশীলতা ও প্রতিভাকে কেন্দ্র করেই গড়ে ওঠে দেশ ও জাতির অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক পরিমন্ডল। তাই যুব সমাজ দেশের সম্পদ। এই সম্পদ যেন কোনভাবেই বিপথগামী না হয় সে জন্য বর্তমান সরকার নিরলসভাবে কাজ করছে।
ফরহাদ হোসেন বলেন, যুব সমাজ লেখাপড়ার পাশাপাশি খেলাধুলাও যেন করতে পারে সেজন্য মেহেরপুর সদর ও মুজিবনগর উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে।
তিনি বলেন, যুবকদের কর্মসংস্থানের জন্য মেহেরপুরে যুব উন্নয়ন অধিদপ্তর নির্মাণ করা হয়েছে। যেখানে হাজার হাজার যুবক-যুবতী প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ নাগরিক হিসেবে গড়ে উঠছে। বর্তমান সরকার মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ ঘোষণা করেছে। সেজন্য লক্ষ্য রাখতে হবে আমাদের ছেলে-মেয়েরা যেন মাদকাসক্তিতে জড়িয়ে না পড়ে।
বাসস/সংবাদদাতা/এমএন/১৭১০/-আসাচৌ