বাসস দেশ-৮ : শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে : গণপূর্ত মন্ত্রী

129

বাসস দেশ-৮
পূর্তমন্ত্রী-পিরোজপুর
শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে : গণপূর্ত মন্ত্রী
পিরোজপুর, ১ নভেম্বর, ২০১৯ (বাসস) : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম শিক্ষার্থীদের পাঠ্যপুস্তক পড়ানোর পাশাপাশি নৈতিক শিক্ষায় শিক্ষিত করে তোলার জন্য শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি আজ শুক্রবার দুপুরে নাজিরপুর উপজেলার কাইনালী মাধ্যমিক বিদ্যালয়ের চারতলা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান।
নারী শিক্ষার প্রসারে বর্তমান সরকার বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে এ কথা উল্লেখ করে রেজাউল করিম বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার হচ্ছে ‘নারী বান্ধব সরকার’।
নাজিরপুর উপজেলার নির্বাহী অফিসার রোজি পারভীনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন ও পুলিশ সুপার মোঃ হায়াতুল ইসলাম খান।
অতি সম্প্রতি দেশের বিপুল সংখ্যক শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্ত করা হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন,আগামী ১ জানুয়ারি বই উৎসবের মাধ্যমে প্রায় ৫০ কোটি বই বিনামূল্যে শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হবে।
শ ম রেজাউল করিম শিক্ষক অভিভাবক ও সমাজের গণ্যমান্য ব্যক্তিদের উদ্দেশে বলেন,ইভটিজিং, বাল্য বিবাহ, মাদকসহ বিভিন্ন সামাজিক অপরাধ থেকে শিক্ষার্থীদের দুরে রাখতে আপনাদেরকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। লক্ষ্য রাখতে হবে আপনার সন্তান যেন সর্বনাশা মাদকের বা অন্য কোন অপরাধে জড়িত না হয়।
অনুষ্ঠানে জনানো হয়, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ২ কোটি ৮৯ লাখ ৩৬ হাজার টাকা ব্যয়ে চারতলা ভবনটি নির্মাণ করছে। চারতলা এ ভবনের প্রতিটি তলায় মেয়েদের জন্য উন্নত মানের শৌচাগার থাকছে।
এছাড়া প্রতিবন্ধীদের জন্য প্রতিটি তলায় র‌্যাম্প করা হচ্ছে, যাতে করে তারা হুইল চেয়ার নিয়ে চলাচল করতে পারে। এই বিদ্যালয় ভবনটিতে সর্বাধুনিক সুযোগ সুবিধা থাকছে।
ভবনটির নির্মান কাজ ২০২১ সালের মধ্যে শেষ হওয়ার কথা। এই নির্মাণ কাজ সম্পন্ন হওয়ার সাথে-সাথে আইসিটির ব্যবস্থা এবং আসবাবপত্র সরবরাহ করা হবে।
বাসস/সংবাদদাতা/জেডআরএম/১৬০৮/জেহক