বান্দরবানের সুয়ালক ইউনিয়নে প্রায় ১৬ কোটি টাকা ব্যয়ে চারটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন

349

বান্দরবান, ৩১ অক্টোবর, ২০১৯ (বাসস) : পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, পার্বত্য অঞ্চলের বান্দরবান, রাঙ্গামাটি ও খাগড়াছড়ির বিভিন্ন দুূর্গম এলাকার উন্নয়ন কার্যক্রমগুলো শান্তি চুক্তির ফসল। পার্বত্য অঞ্চলের দুর্গম পাহাড়ের ঘরগুলো সোলার প্যানেলের মাধ্যমে আলোকিত করা হবে।
আজ সকালে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধানে প্রায় এক কোটি ৪৮ লাখ টাকা ব্যয়ে সুয়লক সরকারি উচ্চ বিদ্যালয়ের চারতলা ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, পার্বত্য চট্টগ্রামে অধিকাংশ স্কুল আবাসিক স্কুলে রূপান্তরিত করার জন্য প্রধানমন্ত্রী ইতোমধ্যে নির্দেশ দিয়েছেন। ইউএনডিপি’র যেসব প্র্রাইমারী স্কুল সরকারিকরণ করা হয়নি সে সকল স্কুলকে সরকারিকরণ করা হয়েছে। এই অঞ্চলের কলেজগুলোকেও সরকারিকরণ করার পাশাপাশি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করা হয়েছে।
এর আগে তিনি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর বান্দরবানের তত্ত্বাবধানে চারটি প্রকল্পে মোট ১৫ কোটি ৮৪ লাখ ৮০ হাজার ৩৪৩ টাকা ব্যয়ে বান্দরবান সদর উপজেলার নবনির্মিত হলুদিয়া-ভাগ্যকুল সড়ক উদ্ধোধন, টংকাবতী ভায়া-চিম্বুক আরএন্ডএইচ পর্যন্ত সড়কের ভিত্তিপ্রস্তর স্থাপন, সুয়ালক ইউনিয়ন পরিষদ হতে সুলতান পুর পর্যন্ত সড়কের ভিত্তিপ্রস্তর স্থাপন, নিলাচল-মিলনছড়ি সড়কের ভিত্তিপ্রস্তর স্থাপন, নব নির্মিত নিলাচল থেকে যৌথ খামার সড়কসহ মোট ৪টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর ও উদ্ধোধন করেন।
এ সময় উপস্থিত ছিলেন বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো: শফিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার রেজোয়ানুল হক, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো:জিল্লুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর প্রমুখ।