দেশী-বিদেশী চক্রান্ত মোকাবেলায় ছাত্রলীগকে ঐক্যবদ্ধ থাকার আহবান পরিবেশমন্ত্রীর

321

ঢাকা, ৩১ অক্টোবর, ২০১৯ (বাসস) : দেশী-বিদেশী চক্রান্ত মোকাবেলায় ছাত্রলীগকে সব সময় ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন
তিনি বলেন, ‘দেশের মানুষ আমাদের সাথে আছে। কিন্তু একটি গোষ্ঠী ঐক্যবদ্ধ হয়ে সরকারের বিরুদ্ধে দেশী-বিদেশী চক্রান্ত করছে। এগুলো মোকাবেলায় ছাত্রলীগকে সব সময় ঐক্যবদ্ধ থাকতে হবে। ছাত্রলীগের প্রত্যেক নেতা-কর্মীকে ঐক্যবদ্ধভাবে এর জবাব দিতে হবে।’
মন্ত্রী আজ বিকেলে মৌলভীবাজারের বড়লেখা উপজেলা, পৌর ও বড়লেখা সরকারি কলেজ ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
শহরের দক্ষিণবাজারে আহমদ ম্যানশনের সামনে অনুষ্ঠিত এই সম্মেলনে সভাপতিত্ব করেন উপজেলা ছাত্রলীগের সভাপতি তানিমুল ইসলাম তানিম। উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরহাদ আহমদ ও পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেহান পারভেজ রিপনের যৌথ পরিচালনায় অন্যদের মাঝে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন।
এর আগে দুপুরে মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সভাপতি আমিরুল হোসেন আমিন চৌধুরী সম্মেলনের উদ্বোধন করেন এবং উদ্বোধনী বক্তব্য রাখেন।
শাহাব উদ্দিন বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু যখন দেশকে এগিয়ে নেওয়ার পরিকল্পনা করছিলেন, তখনই ষড়যন্ত্র করে সপরিবারে তাঁকে হত্যা করা হয়। আজকে যখন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে তখনই আবার ষড়যন্ত্র হচ্ছে। সরকারের বিরুদ্ধে দেশী-বিদেশী ষড়যন্ত্র চলছে।
পরিবেশ মন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগ যখন ক্ষমতায় যায়, তখন দুঃখী মানুষের মুখে হাসি ফুটে। দেশের উন্নয়ন হয়। দেশ এগিয়ে যায়। শেখ হাসিনার নেতৃত্বে দেশের অবস্থার পরিবর্তন হয়েছে। সকল পর্যায়ে উন্নয়ন হচ্ছে। মানুষের অবস্থার পরিবর্তন হয়েছে। এ উন্নয়নে বিশ্ববাসী অবাক হয়ে যাচ্ছে।