বাসস দেশ-৩৫ : সুশাসনের জন্য শুদ্ধি অভিযান চলমান রাখতে হবে: হাসানুল হক ইনু

135

বাসস দেশ-৩৫
জাসদ-প্রতিষ্ঠা বার্ষিকী
সুশাসনের জন্য শুদ্ধি অভিযান চলমান রাখতে হবে: হাসানুল হক ইনু
ঢাকা, ৩১ অক্টোবর, ২০১৯ (বাসস) : জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, দেশে সুশাসন প্রতিষ্ঠার জন্য শুদ্ধি অভিযান চলমান রাখতে হবে।
জাসদের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে আয়োজিত আলোচনা সভা ও পুনর্মিলনীতে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
হাসানুল হক ইনু বলেন, ‘শুদ্ধি অভিযান প্রমাণ করেছে দুর্নীতিবাজ-লুটেরা-অপরাধীরা যত ক্ষমতাবানই হোক না কেন, তাদের গায়ে যে দলেরই জার্সি থাকুক না কেন তারা কেউই ধরা ছোয়ার বাইরে না।’
তিনি বলেন, জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ মোকাবেলায় যেমন রাজনৈতিক ঐক্য জরুরি ছিল ঠিক তেমনই সুশাসন প্রতিষ্ঠার সংগ্রাম ও শুদ্ধি অভিযানের পক্ষেও রাজনৈতিক ঐক্য অপরিহার্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুদ্ধি অভিযান শুধুমাত্র তাঁর একার অভিযান না, শুদ্ধি অভিযান সকল দেশপ্রেমিক-গণতান্ত্রিক শক্তি-ব্যক্তি-মহলের জাতীয় কর্তব্য।
তিনি বলেন, শুদ্ধি অভিযান প্রমাণ করেছে দুর্নীতিবাজ-লুটেরা-অপরাধীরা যত ক্ষমতাবানই হোক না কেন, তাদের গায়ে যে দলেরই জার্সি থাকুক না কেন তারা কেউই ধরা ছোয়ার বাইরে না।
সভায় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন খান বাদশা এমপি, নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল আব্দুর রশিদ অব:, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, ন্যাপের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি প্রমুখ বক্তব্য রাখেন।
হাসানুল হক ইনু বলেন, জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ-অশান্তির রাজনীতিকে দমন-মোকাবেলা-কোনঠাসা করে শান্তি-স্থিতিশীলতা-উন্নয়ন-অগ্রগতি-সমৃদ্ধির পথে এগিয়ে বাংলাদেশ আজ রাজনীতির এক নতুন পর্বে উপনীত হয়েছে।
তিনি বলেন, সুশাসন ও আইনের শাসনের পথে সবচেয়ে বড় বাধা দুর্নীতিবাজ-লুটেরা, অসৎ রাজনীতিক ও দুর্নীতিবাজ অফিসারদের অপরাধী সিন্ডিকেট। এই অপরাধী সিন্ডিকেট ধ্বংস করতে ত্রিমুখী অভিযান পরিচালনা করতে হবে।
বিএনপির নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে মাথার তাজ বানিয়ে রেখে শেখ হাসিনার শুদ্ধি অভিযানের সমালোচনা করা বিএনপির নেতাদের মুখে শোভা পায় না।
বাসস/সবি/বিকেডি/১৯২৭/কেএআর