বাসস দেশ-২৪ : বিমানের প্রায় ২০০ কোটি টাকার সম্পত্তি উদ্ধার

118

বাসস দেশ-২৪
বিমান-সম্পত্তি-উদ্ধার
বিমানের প্রায় ২০০ কোটি টাকার সম্পত্তি উদ্ধার
ঢাকা, ৩১ অক্টোবর ২০১৯ (বাসস) : বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বেদখল হওয়া প্রায় ২০০ কোটি টাকা মূল্যের জমি উদ্ধার করা হয়েছে। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো: মহিবুল হকের সরাসরি তত্ত্বাবধানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ম্যাজিস্ট্রেট মো: জিয়া উদ্দিন আহমেদের নেতৃত্বে পরিচালিত অভিযানে আজ এ জমি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মোট জমির পরিমাণ ১৩ কাটা ৮ ছটাক।
বিজ্ঞপ্তিতে জানানো হয়,১৯৮৭সালের ১২ জুলাই গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় ধানমন্ডির সাত মসজিদ রোডে অবস্থিত নবসৃষ্ট ৬,৮,ও ১০ প্ল¬টের এ জমি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে দাপ্তরিক কাজে ব্যবহারের জন্য ৯৯ বছরের জন্য লিজ দেয়। পরবর্তীতে ১৯৮৯ সালের ২৬ জুন লিজ দলিল সম্পাদন হলেও বিভিন্ন সময়ে কতিপয় ভূমিদস্যু জায়গাটি বেআইনিভাবে দখল করে রাখে।
বিজ্ঞপ্তিতে বলা হয়,এই বিষয়টি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো: মহিবুল হকের নজরে আসলে তিনি বেদখলকৃত জায়গাটি পুনরুদ্ধারের প্রক্রিয়া শুরু করেন।
সকল দাপ্তরিক ও আইনি প্রক্রিয়া শেষে অভিযানের মাধ্যমে আজ বেদখলকৃত জায়গার দখল উদ্ধারের মাধ্যমে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স তার মূল্যবান সম্পত্তি পুনরুদ্ধার করলো।
বাসস/সবি/এমএমবি/১৮১২/অমি