বাসস দেশ-২৩ : মুজিববর্ষে সারাদেশের ক্ষুদ্র নৃগোষ্ঠীর সদস্যদের নিয়ে রাজধানীতে বিশাল সমাবেশ হবে

134

বাসস দেশ-২৩
গওহর-মুজিববর্ষ-সমাবেশ
মুজিববর্ষে সারাদেশের ক্ষুদ্র নৃগোষ্ঠীর সদস্যদের নিয়ে রাজধানীতে বিশাল সমাবেশ হবে
দিনাজপুর, ৩১ অক্টোবর, ২০১৯ (বাসস) : প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গহর রিজভী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সারাদেশের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সদস্যদের নিয়ে রাজধানীতে একটি বিশাল সমাবেশ করা হবে। সেখানে সারাদেশের ক্ষুদ্র নৃগোষ্ঠীর সদস্যদের অংশগ্রহণ থাকবে।’
গওহর রিজভী আজ দুপুরে দিনাজপুর ষ্টেশন ক্লাব চত্বরে সমতলের বৈচত্র্যময় জাতিসত্তার দিনব্যাপী সাংস্কৃতিক সমাবেশের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
অনুষ্ঠানে সমতলের ১৬ ক্ষুদ্র নৃগোষ্ঠীর সদস্যরা তাদের দলবল নিয়ে অংশ গ্রহণ করে। গওহর রিজভী বলেন, বর্তমান সরকার সব জাতি ধর্মের উর্ধ্বে থেকে দেশ পরিচালনা করছেন। ক্ষুদ্র নৃগোষ্ঠীর সদস্যরা এ সরকারের আমলে সবচেয়ে নিরাপদে বসবাস করছেন। তারা এখন আর সেই সেকেলে আমলের মত অবহেলিত নেই। এখন তারা আধুনিক শিক্ষা গ্রহণ করছে এবং সরকারী চাকুরীতে বড় পদে নিয়োগ পাচ্ছে। আগামীতে তাদের আরো সুযোগ-সুবিধা বৃদ্ধি করা হবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দিনাজপুর-১ আসনের এমপি মনোরঞ্জন শীল গোপাল, ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের এমপি বদরুদোজ্জা মোহাম্মদ ফরহাদ, সংরক্ষিত নারী আসনের এমপি গ্লোরিয়া ঝর্ণা সরকার, বাংলাদেশের কানাডীয় হাই কমিশনের উন্নয়ন সহযোগিতা বিভাগের প্রধান ফেড্রা মুন মরিস, হেকস ইন্টারন্যাশনালের কান্ট্রি ডাইরেক্টর অনিক আসাদ ও জাতিসংঘের প্রতিনিধি জাহিদ হোসেন।
অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর রীতি অনুযায়ী পাগড়ী পরিয়ে বরণ করা হয়। এসময় প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গহর রিজভী প্রদীপ প্রজ্বলন করেন।
বাসস/সংবাদদাতা/এমএএস/১৮১০/কেএমকে