বাসস দেশ-২০ : গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় আরও ১ শিশুর মৃত্যু

108

বাসস দেশ-২০
সিলিন্ডার-বিস্ফোরণ
গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় আরও ১ শিশুর মৃত্যু
ঢাকা, ৩১ অক্টোবর, ২০১৯ (বাসস) : রাজধানীর রূপনগরে সিলিন্ডার গ্যাস বিস্ফোরণের ঘটনায় আরও এক শিশুর মৃত্যু হয়েছে। এ নিয়ে বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৭ জনে।
বুধবার দিবাগত রাত ১টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের আইসিইউতে (নিবিড় পরিচর্যা কেন্দ্র) নিহাদ (৮) নামের আরেক শিশু মারা যায়।
এ দুর্ঘটনায় অভিযুক্ত বেলুন বিক্রেতা আবু সাইদকে (৩০) গ্রেফতার করেছে রূপনগন থানা পুলিশ। বুধবার রাতে তাকে ঢাকার পঙ্গু হাসপাতাল থেকে চিকিৎসাধীন অবস্থায় পুলিশ হেফাজতে নেয়া হয়। বর্তমানে আবু সাইদ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পুলিশ হেফাজতে ভর্তি রয়েছে।
নিহত শিশুরা হলেন- শাহিন (১০), নূপুর (৭), ফারজানা (৯), জান্নাত (১৪), রমজান (৮), নিহাদ (৮) ও রিয়া মণি (৭) ।
এদিকে গ্যাস বেলুনের সিলিন্ডার বিস্ফোরিত হয়ে নিহত ৬ শিশুর মরদেহের ময়না তদন্ত বৃহস্পতিবার সম্পন্ন হয়েছে। দুপুর সোয়া ১টার দিকে ময়না তদন্ত শেষে ছয় শিশুর মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।
রূপনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ বৃহস্পতিবার দুপুরে বাসসকে সাত শিশু মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।
ওসি বলেন, বুধবার ঘটনার পর থেকেই আমরা বেলুন বিক্রেতাকে খুঁজছিলাম। রাতে খবর পাই তিনি ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন। সেখান থেকে তাকে হেফাজতে নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। সেখানে তিনি পুলিশি প্রহরায় চিকিৎসা নিচ্ছেন। এছাড়া দুর্ঘটনায় এখন পর্যন্ত ৭জন ঢামেক হাসপাতালে ভর্তি আছে। বাকী একজনকে ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
ওসি জানান, এঘটনায় রূপনগর থানায় বিস্ফোরক আইনে বেলুন বিক্রেতার বিরুদ্ধে একটি হত্যা তথা বিস্ফোরণ আইনে মামলা করা হয়েছে। এ মামলায় বেলুন বিক্রেতা আবু সাইদকে (৩০)কে আসামী করা হয়েছে।
বৃহস্পতিবার বিকেল পর্যন্ত সাত জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় কমপক্ষে ১৪জন আহত হয়েছেন। আহতদের ঢামেক ও পঙ্গু হাসপাতালসহ অন্যান্য ক্লিনিকে চিকিৎসা দেয়া হচ্ছে।
এ ঘটনায় ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে আহতদের ৫ থেকে ১০ হাজার টাকা এবং নিহতদের পরিবারকে ২০ হাজার টাকা দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা জেলা প্রশাসনের এক কর্মকর্তা।
উল্লেখ্য, বুধবার বিকেল পৌনে ৪টার দিকে রাজধানীর মিরপুরের রূপনগর আবাসিক এলাকায় বেলুন ফোলানোর গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৭ শিশুর মৃত্যু হয়।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৯৩৮/কেএআর