বাসস দেশ-১৪ : রিফাত হত্যা মামলার পরবর্তী শুনানি ৬ নভেম্বর

136

বাসস দেশ-১৪
রিফাত হত্যা-শুনানি
রিফাত হত্যা মামলার পরবর্তী শুনানি ৬ নভেম্বর
বরগুনা, ৩১ অক্টোবর, ২০১৯ (বাসস) : জেলার শাহনেওয়াজ রিফাত শরীফ হত্যা মামলার পরবর্তী শুনানির দিন ৬ নভেম্বর ধার্য করেছেন আদালত। একই সাথে শিশু অভিযুক্তদের পরবর্তী শুনানির দিনও ৬ নভেম্বর ধার্য করা হয়।
আদালতে আজ মামলার প্রধান আসামি রাকিবুল হাসান রিফাত ফরাজীর স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রত্যাহারের আবেদন করা হয়েছে। এছাড়া এ মামলায় অপ্রাপ্তবয়স্ক অভিযুক্তদের বিচারের জন্য বরগুনার শিশু আদালতে প্রেরণ করা হয়েছে।
বৃহ¯পতিবার সকালে মামলার ধার্য তারিখে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রিফাত ফরাজীর স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রত্যাহারের আবেদন করা হয়। কিন্তু এ মামলার মূল নথি জেলা ও দায়রা জজ আদালতে থাকায় স্বীকারোক্তি প্রত্যাহারের শুনানি অনুষ্ঠিত হয়নি। মূল নথি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পৌঁছলে স্বীকারোক্তি প্রত্যাহারের শুনানি হবে।
রিফাত হত্যা মামলার বাদি পক্ষের আইনজীবী মজিবুল হক কিসলু বলেন, শিশু আসামিদের বিচারের জন্য মামলাটি শিশু আদালতে প্রেরণ করা হয়েছে।
তিনি বলেন, রিফাত হত্যা মামলার আসামি কামরুল হাসান সাইমুনের ১১ নভেম্বর একটি পরীক্ষা আছে। এ পরীক্ষায় অংশ নেয়ার জন্য আদালতে আবেদন করেন সাইমুন। সাইমুনের পরীক্ষার এডমিট কার্ড আদালতে উপস্থাপন করা হলে বিচারক সাইমুনকে পরীক্ষায় অংশ নেয়ার সুযোগ দেবে বলেও জানান তিনি।
গত ২৬ জুন রিফাত হত্যাকান্ড সংগঠিত হয়। নিহত রিফাতের বাবা দুলাল শরীফ বাদি হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন ।
এ মামলার তদন্ত শেষে গত ১ সেপ্টেম্বর ২৪ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।
এরমধ্যে মধ্যে ৮ জন বরগুনা জেলা কারাগারে এবং ১৩ জন যশোর শিশু ও কিশোর সংশোধনাগারে রয়েছেন। এছাড়া দুজন জামিনে এবং মুসা নামের আপর আসামি পলাতক রয়েছে।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৬৫২/এমএসআই