সিরি-এ : শেষ মুহূর্তের রোনাল্ডোর পেনাল্টিতে জেনোয়াকে ২-১ গোলে পরাজিত করেছে জুভেন্টাস

160

তুরিন, ৩১ অক্টোবর, ২০১৯ (বাসস) : ইনজুরি টাইমে ক্রিস্টিয়ানো রোনাল্ডোর পেনাল্টিতে ১০জনের জেনোয়াকে ২-১ গোলে পরাজিত করে সিরি-এ টেবিলের শীর্ষে ফিরেছে জুভেন্টাস। রোনাল্ডোর গোলের কয়েক মিনিট আগে অফ-সাইডের কারনে জুভেন্টাসের একটি গোল বাতিল করা হয়েছিল।
ইনজুরি টাইমের ষষ্ঠ মিনিটে এন্টোনিও সানাব্রিয়া ডি বক্সের ভিতর রোনাল্ডোকে চ্যালেঞ্জ করেন। সাথে সাথে রেফারি পেনাল্টির নির্দেশ দিলেও পরবর্তীতে ভিএআর প্রযুক্তির সহায়তায় সিদ্ধান্তটি নিশ্চিত করা হয়। এর কয়েক মিনিট আগে এই ভিএআর প্রযুক্তির সিদ্ধান্তে জুভেন্টাসের গোল বাতিলের ঘটনাটি মেনে নিতে পারেননি পর্তুগীজ ফরোয়ার্ড। তবে পেনাল্টি থেকে দলকে স্বস্তিদায়ক জয় উপহার দিতে কোন ভুল করেননি।
ম্যাচ শেষে রোনাল্ডো বলেছেন, ‘আজকের ম্যাচের অনেক সিদ্ধান্তই আমাদের বিপক্ষে গেছে, কিন্তু আমরা লক্ষ্যে অবিচল ছিলাম। এত সুযোগ আমরা সৃষ্টি করেছি যে এই জয়টা আমাদের প্রাপ্য ছিল। যদিও আজ আমরা কিছুটা নার্ভাস ছিলাম। কারন আমাদের জয়টা প্রয়োজন ছিল এবং এর জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে।’
জেনোয়া কোচ থিয়াগো মোত্তা অবশ্য বলেছেন এই পরাজয়ের পরেও তিনি সন্তুষ্ট। এ সম্পর্কে মোত্তা বলেন, ‘ম্যাচের একেবারের শেষ পর্যন্ত আমরা সমান তালে লড়াই করেছি। যা তুরিনে মোটেই সহজ নয়। আমি রেফারিকে নিয়ে কোন মন্তব্য করবো না। তবে এটুকুই বলতে পারি তার জন্য আমরা আজ পয়েন্ট হারিয়েছি।’
পাওলো দিবালাকে ফাউলের অপরাধে দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে ৫১ মিনিটেক ফ্রান্সেকো কাসাটা মাঠ থেকে বেরিয়ে গেলে জেনোয়া ১০জনের দলে পরিণত হয়েছিল।
১০ ম্যাচে ২৬ পয়েন্ট সংগ্রহ করা জুভেন্টাস ঘরের মাঠে কালকের ম্যাচে ৩৫ মিনিটেই এগিয়ে গিয়েছিল। বাম দিকের কর্ণার থেকে ডিফেন্ডার লিওনার্দো বনুচ্চি হেডের সাহায্যে জেনোয়া গোলরক্ষক ইয়োনাট রাডুকে পরাস্ত করেন। পাঁচ মিনিট পর এ্যালেক্স সান্দ্রোর ভুলে ক্রিস্টিয়ান কোয়ামে জেনোয়ার হয়ে সমতা ফেরান। ম্যাচ শেষ হবার তিন মিনিট আগে বদলী খেলোয়াড় আদ্রিয়েল রাবিয়ত দ্বিতীয় হলুদ কার্ডের জন্য মাঠত্যাগ করলেও জেনোয়া সেই সুযোগ কাজে লাগাতে পারেনি।
ইনজুরি টাইমের তৃতীয় মিনিটে হুয়ান কুয়াদ্রাদোর পাসে রোনাল্ডো গোল করলেও অফ-সাইডের কারনে তা বাতিল হয়ে যায়। কিন্তু পরের আক্রমণেই সফল হয়েছেন রোনাল্ডো।