বাসস দেশ-৬ : নড়িয়াকে ভাঙ্গন থেকে রক্ষায় কাজ চলছে : শামীম

124

বাসস দেশ-৬
শামীম-বাঁধ পরিদর্শন
নড়িয়াকে ভাঙ্গন থেকে রক্ষায় কাজ চলছে : শামীম
শরীয়তপুর, ৩১ অক্টোবর, ২০১৯ (বাসস) : পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, আগামী বর্ষাকে সামনে রেখে নড়িয়াকে পদ্মার ভাঙ্গন থেকে স্থায়ীভাবে রক্ষায় সরকার কাজ করছে।
তিনি বলেন, সরকারের কর্মপরিকল্পনা অনুযায়ী আগামী বর্ষাকে সামনে রেখে ডান তীরের রক্ষাবাঁধের কাজের অগ্রগতির বিষয়ে পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড তৎপর রয়েছে। বর্ষার আগেই পরিকল্পনা অনুযায়ী পদ্মার ডান তীর রক্ষাবাঁধের কাজ দ্রুততার সাথে শেষ করা হবে।
উপমন্ত্রী আজ বৃহস্পতিবার সকালে পদ্মার ডান তীর রক্ষাবাঁধের সুরেশ^র এলাকায় কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন।
শামীম বলেন, গত ২৯ তারিখে একনেক বৈঠকে শরীয়তপুরের চরাত্রা, নওয়াপাড়া ও কাচিকাটা ইউনিয়নের পদ্মার ভাঙ্গন কবলিত এলাকা রক্ষার জন্য প্রধানমন্ত্রী ৫৫৭ কোটি ২৪ লক্ষ টাকার একটি প্রকল্প অনুমোদন দিয়েছেন। এছাড়াও মোহনপুর থেকে উত্তর তারাবুনিয়া পর্যন্ত আরেকটি প্রকল্প প্রণয়নের কাজ ইতিমধ্যে শুরু হয়েছে। এটি সম্পন্ন হলে শরীয়তপুরের জাজিরা থেকে চাঁদপুরের মোহনা পর্যন্ত অঞ্চলের মানুষ নদী ভাঙ্গনের কবল থেকে স্থায়ীভাবে রক্ষা পাবে।
এছাড়াও সরকারের বহুমুখী পদক্ষেপের ফলে আগামী তিন বছরের মধ্যে পদ্মাসেতু থেকে শুরু করে চাঁদপুর পর্যন্ত নদী ভাঙ্গন থেকে রক্ষা পাবে বলে জানান তিনি।
এ অঞ্চল একটি পর্যটন এলাকা হিসেবেও গড়ে তোলা হবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।
পদ্মার ডান তীর রক্ষাবাঁধ প্রকল্প পরিচালক আব্দুল হেকিম, নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার জয়ন্তী রূপা রায়, শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রকাশ কৃষ্ণ সরকার, নড়িয়া থানার ওসি মো: হাফিজুর রহমানসহ স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৪১০/-এমএসআই