বাসস ক্রীড়া-১৩ : ওয়ার্নার স্মিথের জোড়া হাফ সেঞ্চুরিতে সিরিজ নিশ্চিত অস্ট্রেলিয়ার

250

বাসস ক্রীড়া-১৩
ক্রিকেট-টি-২০
ওয়ার্নার স্মিথের জোড়া হাফ সেঞ্চুরিতে সিরিজ নিশ্চিত অস্ট্রেলিয়ার
ব্রিজবেন, ৩০ অক্টোবর, ২০১৯ (বাসস) : ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথের অপরাজিত হাফ সেঞ্চুরিতে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে শ্রীলংকাকে ৯ উইকেটে বড় ব্যবধানে হারিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। এই জয়ে তিন ম্যাচের সিরিজ নিশ্চিত করে ২-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা। । সিরিজের প্রথম ম্যাচ ১৩৪ রানের বড় ব্যবধানে জিতেছিলো ওয়ার্নার-স্মিথরা।
ব্রিজবেনে দ্বিতীয় ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্বান্ত নেয় শ্রীলংকা। অস্ট্রেলিয়ার বোলারদের নিয়ন্ত্রিত বোলিং-এ ১৯ ওভারে ১১৭ রানেই গুটিয়ে যায় লংকানরা। দলের পক্ষে ব্যাট হাতে সর্বোচ্চ ২৭ রান করেন উইকেটরক্ষক কুশল পেরেরা। ১৯ বল মোকাবেলা করে ২টি চার ও ১টি ছক্কা মারেন তিনি। এছাড়া দানুস্কা গুনাতিলকা ২১ ও আবিস্কা ফার্নান্দো ১৭ রান করেন। অস্ট্রেলিয়ার বিলি স্টানলেক-প্যাট কামিন্স-অ্যাস্টন আগার-এডাম জাম্পা ২টি করে উইকেট নেন।
জবাবে ১১৮ রানের সহজ লক্ষ্য ৪২ বল বাকী রেখেই স্পর্শ করে ফেলে অস্ট্রেলিয়া। ইনিংসের তৃতীয় বলে খালি হাতে প্যাভিলিয়নে ফিরেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। এরপর ১১৭ রানের জুটি গড়ে অস্ট্রেলিয়ার ম্যাচ ও সিরিজ জয়ের স্বাদ এনে দেন ওপেনার ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথ। ওয়ার্নার ৯টি চারে ৪১ বলে অপরাজিত ৬০ ও স্মিথ ৬টি চারে ৩৬ বলে অপরাজিত ৫৩ রান করেন। ম্যাচ সেরা হয়েছেন ওয়ার্নার।
আগামী পহেলা নভেম্বর মেলবোর্নে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচ।
বাসস/এএমটি/১৯৪৫/স্বব