বাসস দেশ-৩৬ : বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশীপ এক্সিবিশন সেন্টার’ প্রকল্পের জমির জটিলতা নিরসনের তাগিদ

119

বাসস দেশ-৩৬
তাগিদ-কমিটি-বাণিজ্য
বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশীপ এক্সিবিশন সেন্টার’ প্রকল্পের জমির জটিলতা নিরসনের তাগিদ
ঢাকা, ৩০ অক্টোবর, ২০১৯ (বাসস) : বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশীপ এক্সিবিশন সেন্টার’ নির্মাণ প্রকল্পের জন্য রাজউক থেকে বরাদ্দ দেয়া জমির জটিলতা নিরসন করতে তাগিদ দেয়া হয়েছে।
কমিটির সভাপতি তোফায়েল আহমেদের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ ব্যাপারে বাণিজ্য এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের মধ্যে আন্ত:মন্ত্রণালয় সভার মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।
কমিটির সদস্য বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি, আ, ক, ম বাহাউদ্দীন, মাহমুদ উস সামাদ চৌধুরী, ইউসুফ আবদুল্লাহ হারুন, মোহাম্মদ হাছান ইমাম খাঁন, সেলিম আলতাফ জর্জ এবং সুলতানা নাদিরা সভায় অংশগ্রহণ করেন।
এছাড়া সভায় রপ্তানি উন্নয়ন ব্যুরোর কার্যক্রম এবং ২০২০ সালে অনুষ্ঠিতব্য বাণিজ্য মেলার পরিকল্পনা/প্রস্তুতি, টিসিবির সার্বিক কার্যক্রম এবং ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সার্বিক বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা করা হয় ।
সভায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে দক্ষ ও অভিজ্ঞ জনবল বৃদ্ধি করে উপজেলা পর্যায় পর্যন্ত ভোক্তার অধিকার নিশ্চিত করতে সুপারিশ করা হয় ।
সভায় আপতকালীন সময়ে টিসিবির করণীয় কমিটির আগামী ভৈঠকে আলোচনার সিদ্ধান্ত নেয়া হয়। কমিটি আগামী বৈঠকে বাংলাদেশ চা বোর্ড, বাংলাদেশ ট্যারিফ কমিশন, প্রধান আমদানি নিয়ন্ত্রক এবং ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জনবল নিয়ে বিস্তারিত আলোচনার সিদ্ধান্ত গ্রহণ করে।
বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থা বা অধিদপ্তরের প্রধানসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমআর/১৯০৫/-আসাচৌ