বাসস ক্রীড়া-৮ : ইন্টারের শীর্ষে উঠার পথ আটকাতে পারলেন না বালোতেল্লি

118

বাসস ক্রীড়া-৮
ফুটবল-সিরি এ-ইন্টার
ইন্টারের শীর্ষে উঠার পথ আটকাতে পারলেন না বালোতেল্লি
মিলান, ৩০ অক্টোবর ২০১৯ (বাসস/এএফপি) : ইন্টার মিলানের শীর্ষে উঠার পথ আটকাতে পারলেন না মারিও বালোতেল্লি। মঙ্গলবার সিরি এ লীগের ম্যাচে ব্রেসিয়াকে ২-১ গোলে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেছে এ্যান্টনিও কন্টের শিষ্যরা। ম্যাচে সাবেক ক্লাবকে কোন হুমকিতেই ফেলতে পারেননি ‘ব্যাড বয়’।
দুই অর্ধে ইন্টারের হয়ে দুই গোল করেছেন লাটারো মার্টিনেজ ও রোমেলো লুকাকু। ফলে জুভেন্টাসকে টপকে যায় ইন্টার। ম্যাচের ৭৬ মিনিটে অবশ্য মিলান স্ক্রিনিয়ারের আত্মঘাতি গোলে ব্রেসিয়া শিবির কিছুটা নড়েচড়ে বসেছিল ঠিকই। কিন্তু আর কোন গোলের দেখা পায়নি তারা। ফলে ২১ সেপ্টেম্বর থেকে জয়হীন থাকা দলটি তালিকার ১৮ তম অবস্থানেই থেকে গেছে।
ম্যাচ শেষে কোচ কন্টে মিলানের আঁটশাট সুচির সমালোচনা করেন। যেখানে তাদেরকে ৯ দিনের মধ্যে খেলতে হবে চারটি ম্যাচ। তিনি বলেন, ‘এমন পরিস্থিতিতে যে কোন ফলাফলই মেনে নেয়ার মত। খেলোয়াড়দের বিষয়ে আমরা সবাই ভাবছি। ম্যাচের শেষভাগ পর্যন্ত তারা নিজেদের জীবনিশক্তি ধরে রেখেছেন। এই মুহুর্তে ২৫ পয়েন্ট নিয়ে আমরা পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছি। এখন এই অবস্থানকে যতদূর সম্ভব এগিয়ে নেয়ার জন্য আমরা সব রকম প্রচেষ্টা চালিয়ে যাব।’
গত শনিবার পারমার বিরুদ্ধে নামানো স্কোয়াডে দুটি পরিবর্তন নিয়ে গতকাল একদাশ সাজিয়েছিলেন কন্টে। ওই ম্যাচে ২-২ গোলে ড্র করে তারা। পরিবর্তনে ডাচ আন্তর্জাতিক স্টেফান ডি ব্রিজকে শুরু করিয়েছেন রক্ষণের কেন্দ্রবিন্দুতে দিয়ে।
অপরদিকে বাজে ফলাফলের কারণে চাপে থাকা ব্রেসিয়া জেনোয়ার কাছে পরাজিত হবার পর চারটি নতুন মুখকে স্কোয়াডে টেনে এনেছিলেন। যাদের মধ্যে আক্রমণভাগে বালোতেল্লির পার্টনার হিসেবে দায়িত্ব দেয়া হয় আলফ্রেড ডোনারোমাকে। সেই সঙ্গে ৩১ বছর বয়সি গোলরক্ষক এনরিকো আলফনসোকে অভিষিক্ত করা হয় সিরি এ লীগে।
ম্যাচের ২৩ মিনিটে গোল করে ইন্টারকে এগিয়ে দেন লটারো মার্টিনেজ। মধ্যমাঠে বালোতেল্লিকে পরাস্ত করে ডি ব্রিজ হেডের সাহায্যে বল ডি বক্সের বাইরে মার্টিনেজকে দিলে বাঁ পায়ের ডিফ্ল্যাক্টেড শটে গোল করেন তিনি। ফলে লীড নিয়েই বিরতিতে যায় ইন্টার।
বিরতি থেকে ফিরে তৃতীয় মিনিটে ইন্টারের রক্ষণকে হুমকিতে ফেলে দেন বালোতেল্লি। তবে সমান তালে পাল্লা দিয়ে তাকে প্রতিহত করেন অধিনায়ক সামির হ্যান্ডানোভিচ। দ্বিতীয়ার্ধে বে্িরসয়ার চাপে পড়ার পরও ইন্টারের লীডকে দ্বিগুন ব্যবধানে নিয়ে যান লুকাকু। ৬৩ মিনিটে গোল করেন তিনি। এটি ছিল এই মৌসুমে ১০ ম্যাচ থেকে তার ৭ম গোল। ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ইন্টারে যোগ দেয়া এই বেলজিয়ান ডান প্রান্ত থেকে বল পেয়ে বাঁ পায়ের বাঁকানো শটে গোল করেন।
শেষ বাঁশি বাজার ২০ মিনিট আগে সাবেক ক্লাবের বিপক্ষে আরেকবার গোলের সুযোগ সৃস্টি করেছিলেন বালোতেল্লি। তবে সেটিও কাজে লাগাতে পারেননি তিনি। অবশ্য ৭৬ মিনিটে আত্মঘাতি গোলের সুবাদে ব্রেসিয়া কিছুটা নড়েচড়ে বসেছিল। তবে এতে পরাজয়ের ব্যবধান কমানো ছাড়া আর কিছুই ঘটেনি।
এদিন অনুষ্ঠিত লীগের আরেক ম্যাচে পারমাকে ১-০ গোলে হারিয়েছে ভেরোনা।
বাসস/এএফপি/এমএইচসি/১৮৪০/স্বব