বাসস দেশ-৩৩ : বিজিবি রিজিয়ন কমান্ডার ও বিএসএফ’র আইজি পর্যায়ে সৌজন্য বৈঠক অনুষ্ঠিত

117

বাসস দেশ-৩৩
বিজিবি-বিএসএফ
বিজিবি রিজিয়ন কমান্ডার ও বিএসএফ’র আইজি পর্যায়ে সৌজন্য বৈঠক অনুষ্ঠিত
ঢাকা, ৩০ অক্টোবর, ২০১৯ (বাসস) : পঞ্চগড় বাংলাবান্ধা বিওপিতে আজ বিজিবি রিজিয়ন কমান্ডার ও বিএসএফ’র আইজি পর্যায়ে সৌজন্য বৈঠক অনুষ্ঠিত হয়েছে।
বিজিবি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।
এতে বলা হয়, আজ বুধবার পঞ্চগড় (১৮ বিজিবি) ব্যাটালিয়নের অধিনস্থ বাংলাবান্ধা বিওপিতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রংপুর রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল বেনজীর আহমেদ এবং ভারতীয় বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) শিলিগুড়ি নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ার আইজি আশ্বিনী কুমার সিং এর মধ্যে সৌজন্য বৈঠক অনুষ্ঠিত হয়।
এ উপলক্ষে বাংলাবান্ধা জিরো পয়েন্টে আইজি বিএসএফ, নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ারসহ আগত ভারতীয় প্রতিনিধি দলকে রংপুর বিজিবি’র রিজিয়ন কমান্ডার ফুলেল শুভেচ্ছা ও অভ্যর্থনা জানান। উভয় দেশের প্রতিনিধি দল বাংলাবান্ধা জিরো পয়েন্টে বিজিবি-বিএসএফ জয়েন্টে রিট্রিট প্যারেড পরিদর্শন করেন। বিজিবি-বিএসএফ জয়েন্ট রিট্রিট প্যারেড পরিদর্শন শেষে বিএসএফ, আইজি নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ারকে বাংলাবান্ধা বিওপিতে গার্ড অব অনার প্রদান করা হয়। পরে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সৌজন্য বৈঠক অনুষ্ঠিত হয়।
বৈঠকে বিজিবি’র পক্ষে রংপুর রিজিয়ন কমান্ডারসহ বিজিবি’র বিভিন্ন কর্মকর্তা এবং বিএসএফ, শিলিগুড়ি নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ার আইজিসহ বিএসএফ’র উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এ সময় বিজিবি এবং বিএসএফ এর পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে এবং ভবিষ্যতে নিজেদের মধ্যে সম্পর্ক উন্নয়নে এক যোগে কাজ করার জন্য একমত পোষণ করা হয়। পরিশেষে বাংলাবান্ধা জিরো পয়েন্টে ভারতীয় প্রতিনিধি দলকে বিদায়ের মাধ্যমে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সৌজন্য বৈঠক শেষ হয়।
বাসস/সবি/এফএইচ/১৮৩০/-অমি