বাসস দেশ-১৩ : সমাজসেবামূলক মহৎকাজে কোনোপ্রকার উৎকোচ গ্রহণ বরদাস্ত করা হবে না : সমাজকল্যাণমন্ত্রী

109

বাসস দেশ-১৩
সমাজকল্যাণমন্ত্রী – বিতরণ
সমাজসেবামূলক মহৎকাজে কোনোপ্রকার উৎকোচ গ্রহণ বরদাস্ত করা হবে না : সমাজকল্যাণমন্ত্রী
ঢাকা, ৩০ অক্টোবর, ২০১৯ (বাসস) : সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, সমাজসেবামূলক মহৎকাজে কোনোপ্রকার উৎকোচ গ্রহণ কিংবা মধ্যস্বত্বভোগিতা আদৌ বরদাস্ত করা হবে না।
তিনি আজ বুধবার শহর সমাজসেবা কার্যালয়-৬’র আওতায় রাজধানীর মোহাম্মদপুর এলাকায় প্রায় এক হাজার অস্বচ্ছল ও দুঃস্থলোকের মাঝে বয়স্কভাতা,প্রতিবন্ধীভাতা ও সুদমুক্ত ঋণবিতরণ উপলক্ষে আযোজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন।
মোহাম্মদপুর নবোদয় সংঘের মাঠে আয়োজিত ‘অস্বচ্ছল প্রতিবন্ধীভাতা,বয়স্কভাতা ও সুদমুক্ত ক্ষুদ্রঋণ বিতরণ’ অনুষ্ঠানে মন্ত্রী ৩৫৩ জনকে বয়স্কভাতা, ২১৩ জনকে প্রতিবন্ধীভাতা এবং ২৫৪ জনকে ৬১ লাখ টাকার সুদমুক্ত ক্ষুদ্রঋণ বিতরণ করেন।
উল্লে¬খ্য, শহর সমাজসেবা কার্যালয়-৬ এর আওতায় ৭টি ওয়ার্ডে এ পর্যন্ত ৩,০৯৮জনকে বয়স্কভাতা, ২,২৮১ জনকে প্রতিবন্ধীভাতা, ২,২৮১জনকে সুদমুক্ত ক্ষুদ্রঋণ, ৩৭৮জন ছাত্র-ছাত্রীকে প্রতিবন্ধী শিক্ষা ভাতা, ১৭৮জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মানীভাতা এবং বেদে ও অনগ্রসরর জনগোষ্ঠীর ৮৪ জনকে অনগ্রসর ভাতা বিতরণের পাশাপাশি ১২০০ জনকে দক্ষতা উন্নয়নের প্রশিক্ষণ দেয়া হয়েছে।
এছাড়াও ৫৭২টি নিবন্ধনকৃত স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান এবং ৪টি এতিমখানাকে নিয়মিত অনুদান প্রদান করা হচ্ছে।
সমাজকল্যাণমন্ত্রী প্রকৃত উপকারভোগীদের মাঝে ভাতাবিতরণ নিশ্চিতকরণে সংশি¬ষ্টদের প্রতি আহবান জানান।
অন্যান্যের মধ্যে মো. সাদেক খান এমপি (ঢাকা-১৩), সমাজসেবা অধিদফতরের পরিচালক (কার্যক্রম) আব্দুল-াহ আল মামুন এবং ঢাকাজেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক রকনুল হক অনুষ্ঠানে বক্তৃতা করেন।
বাসস/সবি/জেডআরএম/১৬৪৫/কেকে