বাসস ক্রীড়া-১৭ : মোহনবাগানকে হারিয়ে ফাইনালে তেরেঙ্গানু

487

বাসস ক্রীড়া-১৭
ফুটবল-শেখ কামাল-তেরেঙ্গানু
মোহনবাগানকে হারিয়ে ফাইনালে তেরেঙ্গানু
ঢাকা, ২৯ অক্টোবর ২০১৯ (বাসস) : ভারতের মোহনবাগানকে ৪-২ গোলে হারিয়ে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের ফাইনালে উঠেছে মালয়শিয়ার তেরেঙ্গানু এফসি। আজ চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় সেমি ফাইনালে অধিনায়ক লি টাকের হ্যাটট্রিকে দ্বিতীয় দল হিসেবে ফাইনাল নিশ্চিত করে মারয়েশিয়ার ক্লাবটি। আগামী বৃহস্পতিবার একই ভেন্যুতে শিরোপা নির্ধারনী ম্যাচে স্বাগতিক চট্টগ্রাম আবাহনীর মুখোমুখি হবে তেরেঙ্গানু।
এবারের আসরের শুরু থেকেই দুর্দান্ত দক্ষতা প্রদর্শন করে আসছে তেরেঙ্গানু। আজকের সেমি ফাইনালেও সে ধারা অব্যাহত রাখে তারা। ম্যাচের ৩৯ মিনিটে হ্যাট্রিকম্যান অধিনায়ক লি টাকের গোলে লিড নেয় তেরেঙ্গানু। ২৫ গজ দূর থেকে ব্রিটিশ এই মিডফিল্ডারের অসাধারণ ফ্রি-কিকে বোকা বনে যান মোহনবাগান গোলরক্ষক দেবজিতকে। ফলে ১-০ গোলের লীড নিয়েই বিরতিতে যায় তেরেঙ্গানু।
তবে বিরতির পর পেনাল্টি থেকে গোলটি পরিশোধ করে দেয় মোহনবাগান। ৪৭ মিনিটে স্পট কিক থেকে গোল করে ভারতীয় দলকে ম্যাচে ফেরান ফ্রান্সিসকো জাভিয়ের (১-১)। তবে ম্যাচের ৫৯ মিনিটে ফের গোল করে এগিয়ে যায় তেরেঙ্গানু। এবারো গোলের নায়ক লি টাক। এবারো ফ্রি কিক থেকে দারুন এক গোল করেন তিনি (২-১)। দুই মিনিট পরেই ফের গোল পরিশোধ করে মোহনবাগানকে লড়াইয়ে ফিরিয়ে আনেন ফ্রান্সিসকো (২-২)।
ম্যাচের ৭৫ মিনিটে গোল করে তেরেঙ্গানুকে ফের এগিয়ে দেন সায়ফিক বিন ইসমাইল (৩-২)। সতীর্থের লং পাস ধরে এক ডিফেন্ডারকে কাটিয়ে ছোট বক্সের ডানপ্রান্ত দিয়ে আড়াআড়ি শটে নিশানা ভেদ করেন এ মিডফিল্ডার। আর চার মিনিট পর মোহনবাগানের গোলরক্ষক দেবজিতের ভুলে পেনাল্টি পায় মালয়েশিয়ার ক্লাবটি। স্পট কিক থেকে ব্যবধান বাড়াতে ভুল করেননি লি টাক (৪-২) সেই সঙ্গে পুর্ন করেন নিজের হ্যাটট্রিক। এই আসরে এটা তার দ্বিতীয় হ্যাটট্রিক। এর আগে, গ্রুপ পর্বের ম্যাচে বসুন্ধরা কিংসের বিরুদ্ধে হ্যাটট্রিক করেছিলেন এক সময় ঢাকা আবাহনীতে খেলে যাওয়া এই মিডফিল্ডার।
বাসস/এমএইচসি/২২২০/-স্বব