বাসস ক্রীড়া-৮ : সানজামুল-সাকলাইনের বিধ্বংসী বোলিং-এ নাটকীয় জয় রাজশাহীর

148

বাসস ক্রীড়া-৮
ক্রিকেট-এনসিএল
সানজামুল-সাকলাইনের বিধ্বংসী বোলিং-এ নাটকীয় জয় রাজশাহীর
কক্সবাজার, ২৯ অক্টোবর, ২০১৯ (বাসস) : দুই বাঁ-হাতি স্পিনার সানজামুল ইসলাম ও সাকলাইন সজীবের বিধ্বংসী বোলিং নৈপুণ্যে ২১তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) তৃতীয় রাউন্ডে নাটকীয় জয়ের স্বাদ পেল রাজশাহী বিভাগ। প্রথম স্তরের ম্যাচে রাজশাহী ৬ রানে হারিয়েছে রংপুর বিভাগকে। রাজশাহীর ছুঁড়ে দেয়া মাত্র ১১৮ রানের টার্গেটে ১১১ রানেই অলআউট হয় রংপুর।
কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয় দিন শেষে ৬ উইকেটে ১২৯ রান করেছিলো রাজশাহী। ফলে ৪ উইকেট হাতে নিয়ে ৫৬ রানে এগিয়ে ছিলো তারা। মুক্তার আলী ১৯ ও সানজামুল ২ রানে অপরাজিত ছিলেন।
চতুর্থ ও শেষ দিন প্রথম সেশনেই গুটিয়ে যায় রাজশাহী। মুক্তার ২৪ রানে থামলেও, বড় ইনিংস খেলার চেষ্টা করেছেন সানজামুল। শেষ পর্যন্ত ৩৬ রানে থেমে যান তিনি। এছাড়া নয় নম্বরে নেমে ডান-হাতি পেসার দেলোয়ার হোসেন ১৮ রান করেন। শেষ পর্যন্ত দ্বিতীয় ইনিংসে ১৯০ রানে অলআউট হয় রাজশাহী বিভাগ। ফলে ম্যাচ জয়ের জন্য ১১৮ রানের লক্ষ্যমাত্রা পায় রংপুর।
সেই লক্ষ্যে খেলতে নেমে ৫২ রানেই ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে রংপুর। এরমধ্যে ২টি করে উইকেট ভাগাভাগি করেন সানজামুল ও সাকলাইন।
দ্রুত ৪ উইকেট পতনের পর দলকে লড়াইয়ে নিয়ে আসেন নাইম ইসলাম ও আরিফুল হক। কিন্তু জুটিতে ৩৩ রান আসার পর তাদের বিচ্ছিন্ন করেন সানজামুল। ২৬ রান করা আরিফুলকে শিকার করেন সানজামুল।
তারপরও দলের ভরসা হিসেবে টিকে ছিলেন নাইম। কিন্তু দলীয় ১০৯ রানে দলের অষ্টম ব্যাটসম্যান হিসেবে প্যাভিলিয়নে ফিরেন নাইম। তাকে শিকার করেন সাকলাইন। নাইম ৩৬ রান করেন।
নাইমের বিদায়ের পরই এক ওভারে রংপুরের শেষ ২ উইকেট শিকার করে রাজশাহীর জয় নিশ্চিত করেন সানজামুল।
সানজামুল ৪৮ রানে ৫টি ও সাকলাইন ৩৫ রানে ৫ উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন সানজামুল।
সংক্ষিপ্ত স্কোর :
রাজশাহী বিভাগ : ২০১ ও ১৯০/১০, ১০২.১ ওভার (সানজামুল ৩৬, জুনায়েদ ৩৪, হায়দার ৩/৩০)।
রংপুর বিভাগ : ২৭৪ ও ১১১/১০, ৬০.৪ ওভার (নাইম ৩৬, আরিফুল ২৬, সাকলাইন ৫/৩৫, সানজামুল ৫/৪৮)।
ফল : রাজশাহী বিভাগ ৬ রানে জয়ী।
ম্যাচ সেরা : সানজামুল ইসলাম (রাজশাহী বিভাগ)।
বাসস/এএমটি/১৮৩০/স্বব