বাজিস-১ : জয়পুরহাটে এবার জেএসসি, জেডিসি পরীক্ষার্থী প্রায় ১৭ হাজার

275

বাজিস-১
জয়পুরহাট- পরীক্ষার্থী
জয়পুরহাটে এবার জেএসসি, জেডিসি পরীক্ষার্থী প্রায় ১৭ হাজার
জয়পুরহাট, ২৯ অক্টোবর, ২০১৯ (বাসস): জেলায় এবার জেএসসি, জেডিসি ও নবম/দাখিল শ্রেণীর (ভোকেশনাল) পরীক্ষায় ১৬ হাজার ৮ শ ৮৮ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবে। জয়পুরহাটে শান্তিপূর্র্ণ পরিবেশে পরীক্ষা গ্রহণের যাবতীয় প্রস্তুতি নিয়েছে স্থানিয় প্রশাসন।
জেলা প্রশাসকের শিক্ষা শাখা সূত্র বাসস’কে জানায়, সারাদেশের ন্যায় জয়পুরহাটেও আগামী ২ নভেম্বর থেকে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট ( জেডিসি), নবম শ্রেণীর ও দাখিল ভোকেশনাল পরীক্ষা-২০১৯ শুরু হবে। সরকারের নির্দেশনা অনুযায়ী পরীক্ষা শুরু হওয়ার ৩০ মিনিট আগে এবার পরীক্ষার্থীরা কেন্দ্রে প্রবেশ করবে। এ ছাড়াও পরীক্ষা শুরুর ২ ঘন্টা আগে এবং ১ ঘন্টা পর পর্যন্ত সকল ফটোকপি দোকান বন্ধ রাখার নির্দেশনা প্রদান করা হয়েছে। প্রশ্ন ফাঁস ঠেকাতে কোচিং সেন্টার গুলোর প্রতি কড়া নজরদারি করছে আইনশৃংখলা বাহিনীর সদস্যরা।
সূত্রটি আরও জানায়, জেলার পাঁচ উপজেলার ১৭১ টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে এবার জেএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করবে ১৬ টি কেন্দ্রে ১১ হাজার ৮৪৭ জন পরীক্ষার্থী । এরমধ্যে রয়েছে ছাত্র ৫ হাজার ৫২৩ জন এবং ছাত্রী ৬ হাজার ৩২৪ জন। জেডিসি পরীক্ষায় জেলার ১১১টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে এবার ৮ টি কেন্দ্রে পরীক্ষার্থী ৩ হাজার ২২ জন । এ ছাড়াও নবম/ দাখিল শ্রেণীর ( ভোকেশনাল) পরীক্ষায় জেলার ৩২ টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে এবার ১০ টি কেন্দ্রে ২ হাজার ১৯ জন পরীক্ষার্থী রয়েছে। এরমধ্যে ছাত্র ১ হাজার ৫১৪ জন ও ছাত্রী সংখ্যা ৫ শ ৫ জন। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নকলমুক্ত সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠানের জন্য ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে বাসস’কে জানান জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন।
বাসস/সংবাদদাতা/৯-৫৭/নূসী