বাসস দেশ-২৮ : মহেশখালী উপজেলা ভারপ্রাপ্ত কানুনগো আব্দুর রহমান গ্রেফতার

266

বাসস দেশ-২৮
দুদক-গ্রেফতার
মহেশখালী উপজেলা ভারপ্রাপ্ত কানুনগো আব্দুর রহমান গ্রেফতার
ঢাকা, ২৮ অক্টোবর, ২০১৯ (বাসস) : ঘুষ গ্রহণের অভিযোগে কক্সবাজার জেলার মহেশখালী উপজেলা ভূমি অফিসের ভারপ্রাপ্ত কানুনগো আব্দুর রহমানকে হাতে-নাতে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
ভূমিহীন ও প্রতিবন্ধী এক যুবকের নিকট থেকে ২০ হাজার টাকা ঘুষ গ্রহণকালে আজ বিকেল ৪ টার দিকে উপজেলা ভূমি অফিস থেকে ঘুষের টাকাসহ তাকে গ্রেফতার করা হয়।
দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এর উপপরিচালক মুহঃ মাহবুবুল আলমের নেতৃত্বে ছয় সদস্যের একটি টিম এ অভিযান পরিচালনা করেন।
দুদক সূত্রে জানা যায়, স্থানীয় ভূমিহীন ও প্রতিবন্ধী এক যুবক অভিযোগ করেন, মহেশখালী উপজেলার শাপলাপুর মৌজায় নিজের ভূমিহীন বাবা ও মায়ের নামে ভূমিহীন হিসেবে বন্দোবস্তি পাওয়া জমির নামজারি প্রতিবেদনের জন্য আব্দুর রহমান তার কাছে ২০ হাজার টাকা ঘুষ দাবি করেন। বিষয়টি ওই প্রতিবন্ধী যুবক লিখিতভাবে দুদককে অবহিত করে। আজ দুদক টিমের সদস্যরা মহেশখালী উপজেলা ভূমি অফিসের চারিদিকে ওত পেতে থাকেন। ভারপ্রাপ্ত কানুনগো আব্দুর রহমান যখন নিজ দপ্তরে বসে ঘুষের ২০ হাজার টাকা গ্রহণ করছিলেন, ঠিক তখনই দুদক টিমের সদস্যরা তাকে ঘুষের টাকাসহ হাতে-নাতে গ্রেফতার করেন। এসময় তার ব্যাগ, ড্রয়ার তল্লাশি করে আরো ১ লাখ ৯০ হাজার টাকা উদ্ধার করা হয়। তিনি এসব টাকারও কোনো বৈধ উৎস জানাতে পারেননি।
এ বিষয়ে দুদকের সহকারী পরিচালক মোঃ হুমায়ুন কবীর বাদী হয়ে দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২-এ একটি মামলা দায়ের করেন।
বাসস/সবি/এফএইচ/২০২০/-অমি