বাসস দেশ-২৬ : কক্সবাজারে ৪০ কোটি টাকার ইয়াবা উদ্ধার, আটক ১

250

বাসস দেশ-২৬
কক্সবাজার-ইয়াবা-উদ্ধার
কক্সবাজারে ৪০ কোটি টাকার ইয়াবা উদ্ধার, আটক ১
কক্সবাজার, ২৮ অক্টোবর, ২০১৯ (বাসস): কক্সবাজারের উখিয়া উপজেলার ইনানী সৈকত থেকে ৪০ কোটি টাকা মূল্যের আট লাখ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে র‌্যাব।
রোববার রাতে এই অভিযান চালানো হয়। মাদকের এই চালানের সাথে রোহিঙ্গা এক যুবককে আটক করা হয়েছে।
র‌্যাব-১৫ কক্সবাজার ক্যাম্পের উপ-অধিনায়ক মেজর রবিউল ইসলাম জানিয়েছেন, সাগর পথে ইয়াবার একটি বড় চালান আসছে-এমন খবর পেয়ে রোববার রাত সাড়ে ১১ টার দিকে ইনানী রয়েল টিউলিপ রিসোর্ট সংলগ্ন সৈকত এলাকায় অভিযানে যায় র‌্যাব। অভিযান টের পেয়ে ওই চালানের সাথে জড়িত পাঁচ পাচারকারী পালিয়ে গেলেও এক রোহিঙ্গাকে আটক করতে সক্ষম হয় র‌্যাব। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে সৈকত সংলগ্ন ঝোপ থেকে ৮ লাখ ইয়াবা উদ্ধার করা হয়। চালান বহনকারী ট্রলারটিও জব্দ করা হয় ।
এই অভিযানের নেতৃত্ব দেন র‌্যাব ১৫ কক্সবাজার ক্যাম্পের অধিনায়ক মেজর মেহেদী হাসান।
তিনি জানান, আটক রোহিঙ্গা যুবক জামাল টেকনাফের উনছিপ্রাং রোহিঙ্গা শিবিরের ক্যাম্প-২২ এর ব্লক ডি-২ এর মাঝি মো: হোসেনের পুত্র।
মেজর রবিউল ইসলাম বলেন, ‘এই পর্যন্ত ধরা পড়া বড় চালানগুলোর মধ্যে এই চালানটি অন্যতম। এই চালানে আট লাখ ইয়াবা রয়েছে। যার আনুমানিক মূল্য ৪০ কোটি টাকা। এই চালানের সাথে একটি বড় চক্র জড়িত রয়েছে। আটক রোহিঙ্গা যুবককে জিজ্ঞাসাবাদে এই সম্পর্কিত অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। তবে তদন্তের স্বার্থে তা প্রকাশ করা যাচ্ছে না।
তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’ তিনি বলেন, কক্সবাজারে ইয়াবার বিরুদ্ধে র‌্যাবের অভিযান চলছে। এটা অব্যাহত থাকবে।
বাসস/সংবাদদাতা/এমএমবি/১৯৫৫/-অমি