বাজিস-৩ : জয়পুরহাটে চালকদের সচেতনতা ও দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ

135

বাজিস-৩
জয়পুরহাট-প্রশিক্ষণ
জয়পুরহাটে চালকদের সচেতনতা ও দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ
জয়পুরহাট, ২৮ অক্টোবর, ২০১৯ (বাসস): বিআরটিএ মিলনায়তনে সোমবার সকাল ৯টায় পেশাজীবী গাড়ী চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক দিনব্যাপী এক প্রশিক্ষণের আয়োজন করা হয়।
সাবধানে গাড়ী চালান, জীবন ও সম্পদ বাঁচান, এ প্রতিপাদ্যকে সামনে রেখে বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি (২০১৯-২০) মোতাবেক আয়োজিত দিন ব্যাপী ওই প্রশিক্ষণ প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন। বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অর্থোরিটি ( বিআরটিএ) জয়পুরহাট অঞ্চলের সহকারি পরিচালক আব্দুল হান্নান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। পেশাজীবী গাড়ী চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক বিভিন্ন বিষয় তুলে ধরে আলোচনায় অংশগ্রহণ করেন জয়পুরহাট প্রেসক্লাবের সভাপতি মোস্তাকিম ফাররোখ, বাসস জেলা প্রতিনিধি শাহাদুল ইসলাম সাজু, ট্রাফিক পুলিশ পরিদর্শক জামিরুল ইসলাম, মেডিক্যাল অফিসার মেহেদী হাসান, বে-সরকারি উন্নয়ন সংস্থা ডেভেলপমেন্ট কাউন্সিলের প্রোগ্র্রাম অফিসার মোহায়মিনুল ইসলাম প্রমূখ।
পেশাজীবী গাড়ী চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণে গাড়ী চালানোর সময় সড়কের পাশে থাকা বিভিন্ন সিগনাল চিহ্ন মেনে চলা, ওভারটেকিং না করা, ধূমপান বা অন্যান্য নেশা থেকে বিরত থাকার জন্য চালকদের নির্দেশনা প্রদান করা হয়। প্রশিক্ষণে ১৬০ জন চালক অংশগ্রহণ করলেও জেলার ৯ শ ৫০ জন পেশাজীবী গাড়ী চালকদের পর্যায়ক্রমে দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ প্রদান করা হবে বলে জানান বিআরটিএ জয়পুরহাট অঞ্চলের সহকারি পরিচালক আব্দুল হান্নান।
বাসস/সংবাদদাতা/১২৪০/নূসী