গ্রামের শিক্ষার্থীরাও এখন উচ্চশিক্ষা লাভের সুযোগ পাচ্ছে : আমু

300

ঝালকাঠি, ২৭ অক্টোবর, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু এমপি বলেছেন, গ্রামের শিক্ষার্থীরাও এখন উচ্চশিক্ষা লাভের সকল সুযোগ সুবিধা পাচ্ছে।
গ্রামের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বিজ্ঞান সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে উল্লেখ করে আমু আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রী থাকার কারণে এসব সম্ভব হয়েছে।
আজ সকালে জেলার নলছিটিতে শিক্ষা প্রতিষ্ঠানে বিজ্ঞান সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আমু বলেন, দেশের গ্রামাঞ্চলের স্কুলগুলোকে আধুনিক করার জন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ডিজিটাল ল্যাব স্থাপন করা হচ্ছে।
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অধীন সেকেন্ডারী এডুকেশন সেক্টর ইনহেনসমেন্ট প্রোগ্রামের আওতায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস স্থানীয় পৌরসভা মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে।
নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার, পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরী ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার আজিম।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান।
অনুষ্ঠানে উপজেলার ৫৭টি শিক্ষা প্রতিষ্ঠানে ১১৭ ধরণের বিজ্ঞান সামগ্রী তুলে দেন আমু।