মিশরের পেঁয়াজ আসলেই দাম কমবে : বাণিজ্যমন্ত্রী

408

চট্টগ্রাম, ২৭ অক্টোবর, ২০১৯ (বাসস) : বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী বলেছেন, সপ্তাহ খানেকের মধ্যে মিশর থেকে পেঁয়াজ আসলেই দাম কমবে পেঁয়াজের।
আজ চট্টগ্রামের আউটার স্টেডিয়ামে ৬ষ্ঠ বাংলাদেশ আন্তর্জাতিক বাণিজ্য ও রপ্তানি মেলা উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলে।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার মো. মাহবুবুর রহমান, চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির (সিএমসিসিআই) সভাপতি খলিলুর রহমান, সিএমসিসিআই এর পরিচালক ও মেলা কমিটির আহবায়ক আমিনুজ্জামান ভূঁইয়া, সহ-সভাপতি এ এম মাহবুব চৌধুরী ও আব্দুস সালাম প্রমূখ।
টিপু মুন্সী আরো বলেন, পেঁয়াজের দাম বৃদ্ধি আমাদের জন্য একটা শিক্ষা। আগামীতে যাতে এ রকম আর না হয় সে ব্যবস্থা করতে হবে। আমরা এখন খাদ্যে সারপ্লাস করছি। নিজেরা উৎপাদন করতে পারলে ভবিষ্যতে পেঁয়াজ সংকট থাকবে না।
মন্ত্রী বলেন, চট্টগ্রাম বন্দর ব্যবহার করতে চায় পূর্ব ভারতের পাঁচ কোটি মানুষ। এইটা করা গেলে অনেকের কর্মসংস্থান হবে। আমাদের চট্টগ্রাম বন্দরের সক্ষমতা আরো বাড়বে। তাদের এখন এক হাজার ২০০ কিলোমিটার যেতে হয় কলকাতা বন্দর যেতে। চট্টগ্রাম বন্দর হলে অর্ধেক পথে দাঁড়াবে।
তিনি বলেন, আমি ৫৩ বছর ধরে রাজনীতি করি আর ব্যবসা করি ৪৫ বছর ধরে। কিন্তু আমার চেতনায় রয়েছে বাংলাদেশ। আমি আর আমার বাবা একসাথে মুক্তিযুদ্ধ করেছি। এইটাই সবচেয়ে বড় গর্বের। ব্যবসা বাণিজ্য আমরা করবো, কিন্তু ইতিহাসটা জানা থাকা দরকার। বঙ্গবন্ধুকে হত্যা শুধু তাকে হত্যা নয়। এর মধ্যে দিয়ে আবার মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি মাথা তুলেছে। মেলায় ২৪০ টি দোকান, চারটি প্যাভিলিয়ন, কিডস জোন, খাবারের দোকান আছে। মাসব্যাপী এই মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে চলবে রাত ১০টা পর্যন্ত।