বোরহানউদ্দিনে সহিংসতার ঘটনায় তদন্ত কমিটির কার্যক্রম শুরু

210

ভোলা, ২৭ অক্টোবর, ২০১৯ (বাসস) : জেলার বোরহানউদ্দিনে সহিংসতার ঘটনায় তদন্ত কমিটির কার্যক্রম শুরু হয়েছে।
আজ রোববার দুপুরে বরিশাল রেঞ্জ ডিআইজি মো: শফিকুল ইসলামের নেতৃত্বে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি সেখানে তদন্ত কাজ শুরু করেন।
কমিটির অন্য সদস্যরা হলেন, ঢাকা এজবি পুলিশের বিশেষ পুলিশ সুপার হাসিবুল আলম, বরিশাল রেঞ্জ অফিসের এসপি হাবিবুর রহমান, বরিশাল পিবিআই’র এসপি মিজানুর রহমান ও ভোলার অতিরিক্ত পুলিশ সূপার সাফিন মাহমুদ।
এ ব্যাপারে বরিশাল রেঞ্জ ডিআইজি মো. সফিকুল ইসলাম সাংবাদিকদের জানান, ‘আমরা ইতোমধ্যে তদন্ত কার্যক্রম শুরু করেছি। যারা ঘটনা সম্পর্কে জানেন বা দেখেছেন তাদের সাথে কথা বলছি এবং তাদের জবানবন্দী রেকর্ড করছি। যত দ্রুততার সাথে সম্ভব তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে।’
নির্ধারিত সময়ের মধ্যেই যথাযথ কতৃপক্ষের কাছে চূড়ান্ত প্রতিবেদন জমা দেওয়ার চেষ্টা করা হবে বলেও জানান তিনি।
ভোলার অতিরিক্ত পুলিশ সূপার সাফিন মাহমুদ বাসস’কে বলেন, গত ২৩ অক্টোবর ঢাকা সদর দপ্তর থেকে বরিশাল রেঞ্জ ডিআইজি মো: সফিকুল ইসলামকে প্রধান করে এই তদন্ত কমিটি গঠন করা হয়। আগামী ৭ কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
উল্লেখ্য, গত শুক্রবার বিকেলে বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডের চন্দ্র মোহন বৈদ্দের ছেলে বিপ্লব চন্দ্র শুভ’র ফেসবুক আইডি হ্যাক করে ইসলাম ধর্ম সম্পর্কে আপত্তিকর মন্তব্য ম্যাসেজ করা হয়। পরে শুক্রবার রাতে বিপ্লব চন্দ্র বোরহানউদ্দিন থানায় আইডি হ্যাক হয়েছে বলে জিডি করতে আসলে থানা পুলিশ বিষয়টি তদন্ত ও জিজ্ঞাসাবাদের জন্য বিপ্লবকে তাদের হেফাজতে রাখেন। এই ঘটনায় পুলিশ ২জনকে আটক করে।
এর প্রতিবাদে স্থানীয়রা গত রোববার তাওহিদী জনতার ব্যানারে সভা ও বিক্ষোভ মিছিলের আয়োজন করে। এসময় মিছিল থেকে পুলিশের উপর হামলা হলে উভয় পক্ষের সংঘর্ষে ৪ জন নিহত ও অর্ধশতাধিক আহত হয়।