বাসস দেশ-২২ : কমিউনিটি পুলিশিং হচ্ছে জনগণের সঙ্গে পুলিশের আস্থার সেতুবন্ধন : আবুল হাসানাত আবদুল্লাহ

286

বাসস দেশ-২২
হাসানাত-পুলিশ- ডে
কমিউনিটি পুলিশিং হচ্ছে জনগণের সঙ্গে পুলিশের আস্থার সেতুবন্ধন : আবুল হাসানাত আবদুল্লাহ
বরিশাল, ২৬ অক্টোবর, ২০১৯ (বাসস) : পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক আবুল হাসানাত আবদুল্লাহ বলেছেন, কমিউনিটি পুলিশিং হচ্ছে জনগণের সঙ্গে পুলিশের আস্থার এক সেতুবন্ধন। অর্থাৎ পুলিশই জনতা, জনতাই পুলিশ, এই হলো আধুনিক কমিউনিটি পুলিশের মূল কথা।
তিনি বলেন, জঙ্গিবাদ ও মাদক থেকে সমাজকে সচেতন ও মুক্ত রাখার জন্য কমিউনিটি পুলিশিংয়ের অবদান সবচেয়ে বেশি হতে হবে।
আজ বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে কমিউনিটি পুলিশ ডে উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
আবুল হাসানাত আবদুল্লাহ বলেন , মাদক আমাদের সমাজ তথা দেশের জন্য একটি মারাত্মক হুমকি । তরুণ সমাজকে মাদক থেকে রক্ষা করতে কমিউনিটি পুলিশের পাশপাশি জনগণকেও এগিয়ে আসতে হবে। আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশের ভূমিকা প্রধান হলেও শুধু পুলিশের ওপর নির্ভর করে অপরাধ মুক্ত সমাজ গঠন করা সম্ভব নয়। এ ক্ষেত্রে জনগণের সর্বাত্মক সহযোগিতা অপরিহার্য। তিনি দলমত নির্বিশেষে দেশকে এগিয়ে নিতে একটি শান্তির সমাজ প্রতিষ্ঠায় সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।
বরিশাল মেট্টোপলিটন পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খানের সভাপতিত্বে আনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাদ সাদিক আবদুল্লাহ, অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক মীর শহিদুল ইসলাম, অতিরিক্ত ডিআইজি আতিকা ইসলাম এরং বরিশালের জেলা প্রসাশক অলিউর রহমান বক্তৃতা করেন।
পরে আবুল হাসানাত আবদুল্লাহ কমিউনিটি পুলিশ ডে উপলক্ষে আয়োজিত বিতর্ক ও চিএাঙ্কণ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
বাসস/তবি/এমএন/১৯৪০/-কেকে