শেখ হাসিনা দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন : নানক

172

লালমনিরহাট, ২৬ অক্টোবর, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিচারহীনতার সংস্কৃতি থেকে দেশকে রক্ষা করে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন।
তিনি বলেন, ‘ জিয়া, এরশাদ ও খালেদা জিয়া দেশে বিচারহীনতার কালচার চালু করেছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুৃ হত্যা, জেলহত্যা, যুদ্ধাপরাধীদের বিচার ও দ্রুততম সময়ে সোনাগাজীর নুসরাত হত্যার বিচার করে বিচারহীনতার কালচার ভেঙ্গে দিয়েছে। দেশে সুশাসন চালু করেছেন।’
আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র জাহাঙ্গীর কবির নানক আজ লালমনিরহাট জেলা পরিষদ মিলনায়তনে জেলা আওয়ামী লীগের এক বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
জেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোতাহার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক ও সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ এমপি।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের যুগ্ম- সাধারণ সম্পাদক এডভোকেট আশরাফ হোসেন বাদল, সিরাজুল হক ও পাটগাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিন বাবুল ও হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান সোহাগ।
জাহাঙ্গীর কবির নানক বলেন, দল-মত নির্বিশেষে যোগ্যতার ভিত্তিতে স্কুল কলেজ এমপিও ভুক্ত করা হয়েছে। সেখানে বিএনপি ও জামাত দেখা হয়নি।
আওয়ামী লীগে অনুপ্রবেশ সম্পকে তির্নি বলেন, আগামী সম্মেলনে ওয়ার্ড়, ইউনিয়ন, পৌরসভা, থানা, উপজেলা, জেলা ও কেন্দ্রীয় আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনে কোন অনুপ্রবেশকারির ঠাঁই হবে না। এমনকি যারা তাদের যদি ঠাঁই দেবে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।
তিনি বলেন, জিয়া, এরশাদ ও বেগম খালেদা জিয়া এদেশে যুধাপরাধীদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়েছে। তাই দেশের মানুষ তাদের ঝেটিয়ে বিদায় করেছে।
নানক বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার মানুষের অন্ন, বস্ত্র, শিক্ষা ও চিকিৎসার মৌলিক অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে।
স্থানীয় নেতা কর্মীদের উদ্দ্যেশে নানক বলেন, বিএনপি- জামাত কালসাপ। এখন তারা গর্তে ঢুকে আছে। আওয়ামী লীগের মধ্যে অনৈক্য সৃষ্টি চেষ্ঠা করছে। দেশে নানা অপপ্রচার করছে।
তিনি আরো বলেন, এই কালসাপ সুয়োগ পেলেই ফনা তুলে ছোবল মারবে। যাতে তারা ছোবল মারতে না পারে তাই সবাইকে সজাগ থাকতে হবে।