বাসস দেশ-১৬ : অপসংস্কৃতির আগ্রাসনে সুস্থ সংস্কৃতি বিপর্যয়ের মুখে : জি. এম. কাদের

142

বাসস দেশ-১৬
জাপা-মতবিনিময়
অপসংস্কৃতির আগ্রাসনে সুস্থ সংস্কৃতি বিপর্যয়ের মুখে : জি. এম. কাদের
ঢাকা, ২৬ অক্টোবর, ২০১৯ (বাসস) : জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, আমাদের হাজার বছরের ঐতিহ্যবাহী সংস্কৃতির ইতিহাস আছে। কিন্তু অপসংস্কৃতির আগ্রাসনে সুষ্ঠু সংস্কৃতি এখন বিপর্যয়ের মুখে পড়েছে। জাতীয় সাংস্কৃতিক পার্টিকে দেশে সুস্থ ধারার সংস্কৃতি বাঁচিয়ে রাখার জন্য কাজ করতে হবে।
আজ জাপার বনানী কার্যালয়ে জাতীয় সাংস্কৃতিক পার্টি ও জাতীয় প্রাক্তন সৈনিক পার্টির সাথে পৃথক পৃথক মতবিনিময় সভায় তিনি এ সব কথা বলেন।
জি.এম.কাদের বলেন, দেশের রাজনৈতিক অঙ্গনে জাতীয় পার্টি এখন আলোচনার কেন্দ্রবিন্দুেত। তাই সকল ক্ষেত্রেই জাতীয় পার্টিকে কাজ করতে হবে। দেশের ঐতিহ্যের সংস্কৃতি এগিয়ে নিতে জাতীয় সাংস্কৃতিক পার্টিকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি, পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু, সুনীল শুভ রায়, এস.এম. ফয়সল চিশতী, প্রাক্তন সৈনিক পার্টির সাবেক সভাপতি নিজাম উদ্দিন সরকার, আহ্বায়ক সালা উদ্দিন আহমেদ ও সাংস্কৃতিক পার্টির সাধারণ সম্পাদক নাজমুল খান।
জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি বলেন, জাতীয় পার্টি এখন দেশের রাজনীতির মাঠে সক্রিয় আছে। প্রতিদিনই দেশের ইতিবাচক রাজনীতিতে ভূমিকা রাখছে জাতীয় পার্টি।
আগামী ১৩ নভেম্বর জাতীয় ছাত্র সমাজ-এর দ্বি-বার্ষিক কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হবে বলে দলের অপর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
বাসস/সবি/এমএআর /১৭৫০/-জেহক