বাসস ক্রীড়া-৫ : আগামী মার্চে শ্রীলংকা সফরে যাচ্ছে ইংল্যান্ড

116

বাসস ক্রীড়া-৫
ক্রিকেট-শ্রীলংকা-ইংল্যান্ড
আগামী মার্চে শ্রীলংকা সফরে যাচ্ছে ইংল্যান্ড
কলম্বো, ২৬ অক্টোবর, ২০১৯ (বাসস) : আগামী মার্চে দু’ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলংকা সফরে যাচ্ছে ইংল্যান্ড ক্রিকেট দল। আসন্ন সফরে ইংল্যান্ডের দু’টি টেস্ট হবে যথাক্রমে গল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এবং কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে প্রথমবার টেস্ট খেলবে ইংল্যান্ড।
নিরাপত্তা শঙ্কা থাকা সত্ত্বেও শ্রীলংকা সফর নিশ্চিত করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। চলতি বছরের ২১ এপ্রিল ইস্টার সানডের দিন তিনটি গির্জায় ও তিনটি হোটেলে বোমা হামলা করে সন্ত্রাসীরা। ফলে ৫ শতাধিক মানুষ আহত হয়। এরমধ্যে ২৫৯ জন মানুষ নিহত হয়। তারপওর দেশের মাটিতে নিউজিল্যান্ড ও বাংলাদেশের বিপক্ষে সিরিজ আয়োজন করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড। এই দু’টির সিরিজ আয়োজনের ফলে লংকান সফরে আসতে রাজি হয় ইসিবি।
তবে শ্রীলংকা সফরে ইংল্যান্ডকে আসার জন্য অভয়ও দিয়েছেন দেশটির সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা। তিনি বলেন, ‘এই দেশ এখন সবার জন্য নিরাপদ। শ্রীলংকার পরিস্থিতি আবারো স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে। বিশ্বের সব জায়গা থেকে আমরা আরও বেশি পর্যটক চাই।’
আসন্ন সফরে দু’টি টেস্টের আগে দু’টি প্রস্তুতিমূলক ম্যাচও খেলবে ইংল্যান্ড। একটি তিনদিনের, অন্যটি চারদিনের। দু’টি ম্যাচই শ্রীলংকা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে। প্রথমটি শুরু হবে ৭ মার্চ, দ্বিতীয়টি ১২ মার্চ।
প্রস্তুতিমূলক ম্যাচ শেষে ১৯ মার্চ থেকে টেস্ট সিরিজ শুরু করবে শ্রীলংকা ও ইংল্যান্ড। গল-এ হবে প্রথম টেস্ট। কলম্বোতে দ্বিতীয় টেস্ট শুরু হবে ২৭ মার্চ।
গেল বছরের নভেম্বরে সর্বশেষ শ্রীলংকা সফরে গিয়েছিলো ইংল্যান্ড। তিন ম্যাচের সিরিজে লংকানদের হোয়াইটওয়াশ করেছিলো ইংলিশরা।
শ্রীলংকা সফরে ইংল্যান্ডের সূচি :
৭-৯ মার্চ : তিন দিনের প্রস্তুতি ম্যাচ, প্রতিপক্ষ- শ্রীলংকা বোর্ড প্রেসিডেন্ট একাদশ, ভেন্যু- কাতুনায়েক।
১২-১৫ মার্চ : চার দিনের প্রস্তুতি ম্যাচ, প্রতিপক্ষ- শ্রীলংকা বোর্ড প্রেসিডেন্ট একাদশ, ভেন্যু-কলম্বো।
১৯-২৩ মার্চ : প্রথম টেস্ট, ভেন্যু- গল আন্তর্জাতিক স্টেডিয়াম।
২৭-৩১ মার্চ : দ্বিতীয় টেস্ট, ভেন্যু- আর প্রেমাদাসা স্টেডিয়াম, কলম্বো।
বাসস/এএমটি/১৬৩০/স্বব