বাসস ক্রীড়া-১১ : টি-২০ সিরিজ থেকে ছিটকে গেলেন সাইফউদ্দিন

285

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-সাইফউদ্দিন
টি-২০ সিরিজ থেকে ছিটকে গেলেন সাইফউদ্দিন
ঢাকা, ২৪ অক্টোবর ২০১৯ (বাসস) : পিঠের ইনজুরির কারণ আসন্ন ভারত সফরে টি-২০ সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। আজ এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ খবর নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
পিঠের চোট দীর্ঘদিন ধরেই ভোগাচ্ছে সাইফউদ্দিনকে। এই চোট নিয়ে গেল মাসে ত্রিদেশীয় টি-২০ সিরিজে খেলেছেন তিনি। তবে ভারতের সফরের টি-২০ সিরিজে খেলতে পারবেন না সাইফউদ্দিন। কারন ঝুঁকি নিয়ে আবারো খেলতে হবে তাকে। কিন্তু এবার আর কোনরকম ঝুঁকিতে যেতে রাজি নয় বিসিবি। কারন বেশ কয়েকবার স্ক্যানও করা হয়েছে তার। সেখানে রিপোর্টে ভালো সংকেত আসেনি। তাই ভারত সফরের টি-২০ সিরিজ থেকে ছিটকে গেলেন সাইফউদ্দিন। তবে সুস্থ হবার জন্য পুনর্বাসন চালিয়ে যাওয়া ও বিসিবির মেডিকেল দলের পর্যবেক্ষণে থাকবেন তিনি।
বাংলাদেশ জাতীয় দলের ফিজিও জুলিয়ান কালেফাতো বলেন, ‘পিঠের ইনজুরির কারণে ভারত সফর থেকে বাদ পড়লেন সাইফ। সুস্থ হবার জন্য তাকে বিশ্রামে থাকতে হবে। নিজেকে ফিট করার জন্য এখন সে সুযোগ পাবে এবং তার ইনজুরির আপডেটের জন্য আগামী সপ্তাহে আবারো পর্যালোচনা করবে মেডিকেল টিম।’
সাইফউদ্দিনের পরিবর্তে কারও নাম এখনো ঘোষণা করেনি বিসিবি। গেল ১৭ অক্টোবর ভারত সফরের জন্য ১৫ সদস্যের দল ঘোষনা করেছিলো বিসিবি।
ভারত সফরে বাংলাদেশ টি-২০ দল : সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, নাঈম শেখ, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফাত সানি, মোহাম্মদ সাইফউদ্দিন, আল-আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান ও শফিউল ইসলাম।
বাসস/এএমটি/১৮১০/স্বব