বাসস দেশ-৩০ : সৈয়দপুর আন্তর্জাতিক বিমানবন্দর বাস্তবায়ন কাজ দ্রুত এগিয়ে চলছে : বিমান প্রতিমন্ত্রী

307

বাসস দেশ-৩০
সৈয়দপুর-বিমানবন্দর
সৈয়দপুর আন্তর্জাতিক বিমানবন্দর বাস্তবায়ন কাজ দ্রুত এগিয়ে চলছে : বিমান প্রতিমন্ত্রী
নীলফামারী, ২৪ অক্টোবর, ২০১৯ (বাসস) : দ্রুত এগিয়ে চলছে ১৫ হাজার কোটি টাকা ব্যয়ে দেশের পঞ্চম সৈয়দপুর আন্তর্জাতিক বিমানবন্দর বাস্তবায়নের কাজ। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী আজ নীলফামারী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক মতবিনিময়ন সভায় একথা বলেন।
সৈয়দপুর বিমানবন্দরটিকে আন্তর্জাতিক মানে উন্নীতকরণে ভূমি অধিগ্রহণসহ বিভিন্ন সংস্থার স্থাপনা স্থানান্তরের বিষয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। প্রতিমন্ত্রী বলেন, ‘সৈয়দপুর বিমানবন্দরটি আন্তর্জাতিক মানে উন্নীত হওয়ার সাথে এক নূতন দিগন্ত উম্মোচিত হবে। এ বিমান বন্দর শুধু নীলফামারী, দিনাজপুর, রংপুর, সৈয়দপুর পার্বতীপুরের মানুষের জন্য ব্যবহার হবে না। এটি নেপাল, ভুটান এবং ভারতের একটি বৃহৎ অংশের জনগণ ব্যবহার করবেন।’ তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান ঢাকায় বসে মানুষ যেসকল সুবিধা পায়, সকল এলাকার মানুষ যাতে সমান সুবিধা পায়। এটি ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন, এ স্বপ্নের সফল বাস্তবায়নে কাজ করছেন প্রধানমন্ত্রী। তাঁর ঐকান্তিক ইচ্ছায় সৈয়দপুর বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীতে কাজ করছে মন্ত্রণালয়।
দেশ উন্নত হয়েছে, মানুষের সক্ষমতাও বেড়েছে। সময়ের মূল্য বিবেচনা করে প্রধানমন্ত্রীর ঐকান্তিক ইচ্ছায় ঢাকা, সিলেট, চট্টগ্রাম, কক্সবাজারের পর সৈয়দপুর বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করা হচ্ছে বলে তিনি উল্লেখ করেন।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হকের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, মোস্তাফিজুর রহমান ফিজার, আহসান আদেলুর রহমান আদেল, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান, নীলফামারী জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী, দিনাজপুর জেলা প্রশাসক মাহমুদুল আলম, নীলফামারী জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন ও পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন।
মতবিনিময় সভায় নীলফামারী ও দিনাজপুর জেলা প্রশাসনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএসএইচ/১৯৫০/-কেএমকে