বরগুনার ২১টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত

280

বরগুনা, ২৪ অক্টোবর, ২০১৯ (বাসস) : জেলায় ২১টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হওয়াতে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে আনন্দের জোয়ার বইছে। জেলার সাধারণ মানুষ ও শিক্ষানুরাগীদের আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ যুগোপযোগী সিদ্ধান্ত।
বুধবার রাতে এমপিও ভুক্তির তালিকা ওয়েবসাইটে প্রকাশিত হলে এসব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র অভিভাবক এবং ম্যানেজিং কমিটির সদস্যরা উৎসবের আমেজে মিষ্টি বিতরণ শুরু করেন। তা অব্যাহত থাকে বৃহস্পতিবার ও। প্রতিষ্ঠানগুলোর মধ্যে অধিকাংশেই শোকরানা দোয়া অনুষ্ঠিত হয়েছে।
বরগুনার আমতলী উপজেলার চাওড়া কারিগরি ও কৃষি ডিপ্লোমা কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি অ্যাডভোকেট মো. মহসীন জানিয়েছেন, দীর্ঘ ১৬ বছর পর কলেজটি এমপিওভুক্ত হয়েছে। তিনি প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী এবং স্থানীয় সংসদ সদস্যকে কৃতজ্ঞতা জানিয়েছেন।
জেলায় ২১টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হওয়াতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ছেন বরগুনার সংসদ সদস্য অ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শমভু ও শওকত হাসানুর রহমান রিমন। বরগুনার সাবেক সাংসদ ও বর্তমান জেলা চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন জানিয়েছেন, উপকূলীয় জেলা হিসেবে উন্নয়নের জন্য বরগুনার প্রতি সরকার প্রধানের বিশেষ দৃষ্টি রয়েছে। সরকারের সহায়তার পাশপাশি স্থানীয় সম্পদের যথাযথ ব্যবহার করে এ জেলা দেশের অন্যতম উন্নত অঞ্চলে পরিণত হবে বলে আশা প্রকাশ করেন।